Tuesday 16th of April 2024
Home / অন্যান্য / কৃষি পেশার মর্যাদা রাখার আহবান জানালেন কৃষি মন্ত্রী

কৃষি পেশার মর্যাদা রাখার আহবান জানালেন কৃষি মন্ত্রী

Published at এপ্রিল ৭, ২০১৯

ঢাকা সংবাদদাতা: নব নিযুক্ত কৃষি ক্যাডারদের কৃষি পেশার মর্যাদা রাখার আহবান জানালেন কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। নবনিযুক্ত ৩৭তম বিসিএস (কৃষি) ক্যাডার অফিসারদের দিনব্যাপি ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। এ সময় তিনি কৃষি ক্যাডারের নবনিযুক্ত কর্মকর্তাদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রবিবার (৭ এপ্রিল) ঢাকার ফার্মগেটস্থ আ.কা.মু গিয়াসউদ্দিন মিল্কী অডিটরিয়ামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর -এর মহাপরিচালক কৃষিবিদ মীর নূরুল আলম এর সভাপতিত্বে দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রোগ্রামে ডিএই -এর বিভিন্ন উইং এবং কৃষি তথ্য সার্ভিস এর কার্যক্রম উপস্থাপন করা হয়।

মন্ত্রী বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের ক্লাস ওয়ান মর্যাদা প্রদান করায় কৃষিক্ষেত্রে এখন মেধাবী ছাত্ররা পড়াশুনা করে এ পেশায় যোগদান করছেন। কৃষি বিভাগ উন্নত প্রযুক্তির মাধ্যমে এখন বিঘাপ্রতি ২০-২৫ মণ ধান উৎপাদন করছেন। ফলে দেশের ১৬ কোটি মানুষের খাদ্য নিশ্চিত হয়েছে।’

তিনি বলেন, ‘আপনারা কর্মস্থলে গিয়ে কৃষি সম্প্রসারণ কর্মকাণ্ডকে আরো বেগবান করে কৃষি উন্নয়নে অবদান রাখবেন। দেশ ও সমাজকে কিছু দেওয়ার জন্য কাজ করতে হবে যাতে জনগণ আপনাদেরকে স্মরণ করেন।  আপনাদের কর্মদক্ষতার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাবেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  মো. নাসিরুজ্জামান, সচিব, কৃষি মন্ত্রণালয়; কৃষিবিদ ড. মো. আব্দুল মুঈদ, পরিচালক, সরেজমিন উইং, ডিএই; কৃষিবিদ মো. হামিদুর রহমান, প্রাক্তন মহাপরিচালক, ডিএই ও সদস্য এক্সপার্ট পুল (এপিএ) কৃষি মন্ত্রণালয়; কৃষিবিদ মো. মোয়াজ্জেম হোসেন, উপপরিচালক ও মহাসচিব, বিসিএস কৃষি ক্যাডার এসোসিয়েশন ও কৃষিবিদ ড. মো. নুরুল ইসলাম, পরিচালক, কৃষি তথ্য সার্ভিস সহ বিভিন্ন উইং এর কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, ৩৭তম বিসিএস এ নিয়োগপ্রাপ্ত ৪৬ জন কর্মকর্তার মধ্যে ৪৩ জন যোগদান করেন।

This post has already been read 3234 times!