Tuesday 23rd of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / বাংলাদেশের বেশি বেশি ব্রান্ডিং দরকার –নেদারল্যান্ড রাষ্ট্রদূত

বাংলাদেশের বেশি বেশি ব্রান্ডিং দরকার –নেদারল্যান্ড রাষ্ট্রদূত

Published at এপ্রিল ৩, ২০১৯

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি’র সাথে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ।

ঢাকা সংবাদদাতা: বাংলাদেশ ও নেদারল্যান্ড দুই দেশের মধ্যে ব্যবসা ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের কৃষি পণ্যের প্রক্রিয়াজাত, সংরক্ষণ ও বিপণনসহ সার্বিক সহায়তা করা হবে। নানা প্রতিকুলতার মধ্যে বাংলাদেশের যেভাবে অগ্রগতি হয়েছে তা বিশ্ববাসিকে আরো বেশি বেশি ব্রান্ডিং করে জানাতে হবে। বাংলাদেশ একটি সম্ভাবনাময় ভালো দেশ। এই দেশ সম্পর্কে বিশ্ববাসি যতো বেশি জানবে ততো বেশি বিনিয়োগকারী এদেশে বিনিয়োগ করবে। আর এজন্য বেশী বেশী ব্রান্ডিং করতে হবে।

মঙ্গলবার (২ এপ্রিল) কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি’র সাথে সচিবালয় তার অফিসকক্ষে সাক্ষাতের সময় নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েজ (H.E Mr. Harry Verweij) এসব কথা বলেন। এসময় কৃষি সচিব মো. নাসিরুজ্জামান উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত আরো বলেন, বাংলাদেশের সাথে কাজ করার অনেক সুযোগ রয়েছে। আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের দৃষ্টান্ত মূলক অগ্রগতির প্রশংসা করে এবং ২০২১ সাল নাগাদ একটি মধ্য আয়ের দেশে পরিণত হওয়ার জন্য গুরুত্বপূর্ণ খাতে সক্ষমতা বৃদ্ধিতে সহযোগিতার আশাবাদ ব্যক্ত করে।

অত্যন্ত সৌহার্দপুর্ণ পরিবেশে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয়ে কথা হয়। বৈঠকে কৃষিমন্ত্রী বাংলাদেশের শিক্ষা,অবকঠামো,যোগাযোগ বিদ্যুৎ ও কৃষিসহ সার্বিক অগ্রগতি সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন। এছাড়া বাংলাদেশের বিভিন্ন খাতে নেদারল্যান্ডের সহায়তার জন্য নেদারল্যান্ড সরকারকে ধন্যবাদ জানান কৃষিমন্ত্রী। এসময় তিনি বাংলাদেশের গৃহিত মেগা প্রকল্প,অর্থনৈতিক অঞ্চলসহ কৃষির নানা দিক নিয়ে কথা বলেন এবং এ ক্ষেত্রে বিনিয়োগেরও আহবান জানান মন্ত্রী। বাংলাদেশ-নেদারল্যান্ড সম্পর্ক দীর্ঘ দিনের। চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের সুফল অর্জনে একসাথে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন উভয়েই।

রাষ্ট্রদূত এর সাথে আরো উপস্থিত ছিলেন,খাদ্য  ও পুষ্টি নিরাপত্তা বিভাগের সিনিয়র পলিসি অ্যাডভাইজার ওসমান হারুনী। (Mr.Osman Haruni, Senior Policy Advisor Food & Nutrition Security).

 

This post has already been read 1775 times!