Thursday 19th of May 2022
Home / অন্যান্য / উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় মানসম্মত শিক্ষার প্রয়োজন -কৃষিমন্ত্রী

উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় মানসম্মত শিক্ষার প্রয়োজন -কৃষিমন্ত্রী

Published at মার্চ ২৮, ২০১৯

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, লেখাপড়া বা শিক্ষা না থাকলে দেশ সেবায় অংশগ্রহণ করা যায় না। উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় ভবিষ্যৎ প্রজন্মকে মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে একটি শিক্ষিত ও মেধাবী জাতি উপহার দেয়ার দায়িত্ব  শিক্ষকদের। মেধাবী ও কর্মঠ জাতি গঠনে জন্য প্রয়োজন নিরাপদ ও পুষ্টিকর খাদ্য। সরকার নির্বাচনি ইশতেহারে বর্ণিত নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে বদ্ধপরিকর বলেন মন্ত্রী।

মন্ত্রী বৃহস্পতিবার (২৮ মার্চ)  রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতির ‘ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন-২০১৯’এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষকদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, শিক্ষকরা সমাজের প্রাণ। দেশ-জাতি-সমাজ-রাষ্ট্রের দুঃসময়ে সবার চেতনার উন্মেষ ঘটিয়ে জাতি মুক্তির কাণ্ডারি হিসেবে শিক্ষক সমাজ গুরুদায়িত্ব পালন করে আসছে। তাই পৃথিবীতে যত সম্মানজনক পেশা আছে, তার মধ্যে শিক্ষকতা সর্বোচ্চ সম্মানিত পেশা। সেজন্য সরকারি-বেসরকারি  উভয়ের মধ্যে সামঞ্জস্য বিধানে আলাপ আলোচনার প্রয়োজন রয়েছে। একটা সময় আসবে যখন সরকারি-বেসরকারি শিক্ষকদের মধ্যে কোন তারতম্য থাকবেনা। বাংলাদেশকে এখনও বহুদূর যেতে হবে একটি উন্নত রাষ্ট্রের মর্যাদা লাভের জন্য।

সংগঠনের সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দিকীর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আখতারুজ্জামান।

This post has already been read 1052 times!