Monday 15th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / পবিপ্রবি’তে দুই দিনব্যাপী সবুজ মেলা

পবিপ্রবি’তে দুই দিনব্যাপী সবুজ মেলা

Published at ফেব্রুয়ারি ১৫, ২০১৯

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি) :পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী সবুজ মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ সংলগ্ন এ মেলার আয়োজন করা হয়। সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক মোহাম্মদ আলী  এ মেলার শুভ উদ্বোধন করেন।

হলকৃষির উদ্যোগে আয়োজিত এ মেলায় পাওয়া যাচ্ছে ফুল ও ফলের বিভিন্ন জাতের চারা। মেলায় রয়েছে বিভিন্ন জাতের গোলাপ, মোরগঝুঁটি, জবা, রঙ্গন, কামিনী সহ অন্যান্যে ফুল ও চারা এবং ফলের মধ্যে রয়েছে মাল্টা, কমলালেবু, ডালিম সহ অন্যান্য ফলজ চারা। এছাড়া পাওয়া যাচ্ছে জৈব বালাইনাশক সহ বিভিন্ন কৃষি উপকরণ।

সবুজ মেলা সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর মোহাম্মদ আলী বলেন “এ ধরনের মেলা গাছের প্রতি মানুষের ভালোবাসা সৃষ্টি এবং বৃক্ষরোপনে উৎসাহী করবে যা পরিবেশের ভারসাম্য রক্ষায় সহায়ক ভূমিকা রাখবে।”

মেলার আয়োজক হলকৃষি সভাপতি মো. সোহানুর রহমান জানান, ‘শিক্ষার্থীদের গাছের সাথে পরিচয় করিয়ে দেওয়া এবং সবুজ ও পরিচ্ছন্ন পরিবেশ গড়ার লক্ষেই এ মেলার আয়োজন”।

মেলার উদ্বোধনী দিনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবুল কাসেম চৌধুরী, রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মাহবুব রব্বাবী, অন্যান্য বিভিন্ন বিভাগের শিক্ষকগণ ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে প্রিয় মানুষকে বৃক্ষ উপহার দেওয়ার জন্যই মূলত এ মেলার আয়োজন বলে দাবী করেছেন আয়োজক সূত্র।

This post has already been read 1949 times!