Saturday 20th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / ১১তম আন্তর্জাতিক পোলট্রি সেমিনারের স্থান পরিবর্তন

১১তম আন্তর্জাতিক পোলট্রি সেমিনারের স্থান পরিবর্তন

Published at ডিসেম্বর ৩১, ২০১৮

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: আসছে বাংলাদেশের পোলট্রি সংশ্লিষ্টদের সবচেয়ে বড় আয়োজন ‘১১তম আন্তর্জাতিক পোলট্রি শো ও সেমিনার-২০১৯’। অন্যান্য বছর আন্তর্জাতিক পোলট্রি শো ও সেমিনার একই সময়ে ও ভেন্যুতে অনুষ্ঠিত হলেও এবারই প্রথম ‘শো’ এবং ‘সেমিনার’ এর জন্য পৃথক সময় ও ভেন্যু নির্বাচন করা হয়েছে। পূর্ব  ঘোষণা অনুযায়ী পোলট্রি শো ও সেমিনার যথাক্রমে ঢাকা রিজেন্সী হোটেল অ্যান্ড রিসোর্ট ও ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় হওয়ার কথা থাকলেও পরিবর্তন  করা হয়েছে সেমিনারের স্থান। ঢাকা রিজেন্সী হোটেলের পরিবর্তে দু দিনব্যাপী সেমিনারটি ‘লা মেরিডিয়ান ঢাকা’ হোটেলে অনুষ্ঠিত হবে। তবে তারিখের কোন পরিবর্তন হবেনা। আয়োজক কমিটির দায়িত্বশীল সূত্র থেকে এগ্রিনিউজ২৪.কম এসব তথ্যের ব্যাপারে নিশ্চিত হয়েছে।

এছাড়াও বিগত বছরগুলোতে আন্তর্জাতিক পোলট্রি শো ও সেমিনারটি ওয়াল্ডর্স পোলট্রি সায়েন্স এসোসিয়েশন -বাংলাদেশ শাখা (WPSA-BB) এককভাবে আয়োজন করলেও এবারই প্রথম এর সাথে যুক্ত হবে বিপিআইসিসি (BPICC) বা বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল। অর্থাৎ ওয়াপসা-বিবি ও বিপিআইসিসি যৌথভাবে ‘১১তম আন্তর্জাতিক পোলট্রি শো ও সেমিনার-২০১৯’ আয়োজন করার নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, পোল্ট্রি শিল্পের ৭টি এসোসিয়েশন: (১) ফিড ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন বাংলাদেশ (ফিআব), (২) ব্রিডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (বিএবি), (৩) ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি), (৪) বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন (বিপিইএ), (৫) এনিম্যাল হেলথ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব), (৬) এগ প্রোডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ইপিএবি), (৭) বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্ট সাপ্লায়ার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা)। এখানে উল্লেখ্য যে, উপরোক্ত ৭টি এসোসিয়েশনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

This post has already been read 2255 times!