Friday 19th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / রাজধানীতে তিন দিনব্যাপী ফুল মেলা শুরু

রাজধানীতে তিন দিনব্যাপী ফুল মেলা শুরু

Published at ডিসেম্বর ৬, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে শুরু হয়েছে ‘ইন্টারন্যাশনাল ফ্লাওয়ার এক্সিবিশন অ্যান্ড কনফারেন্স-২০১৮’ নামে ফুল মেলা। শেরে বাংলা নগরস্থ ব্ঙ্গবন্ধু আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে বৃহষ্পতিবার (৬ ডিসেম্বর)শুরু হওয়া তিনদিন ব্যাপী উক্ত মেলা চলবে শনিবার (৮ ডিসেম্বর)রাত ৮টা পর্যন্ত।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উদ্বোধন করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) এর নির্বাহী সভাপতি কাজী এম আমিনুল ইসলাম।

ইউএসএইডস এগ্রিকালচারাল ভ্যালু চেইনস (এভিসি) প্রকল্প এবং বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সহযোগিতায় এ প্রদর্শনীর আয়োজন করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ডিসিসিআই)।

প্রদর্শনীতে দেশি-বিদেশি উদ্যোক্তারা ৭০টি স্টলে আগামী তিন দিন তাদের ফুল ও ফুল সংশ্লিষ্ট পণ্য প্রদর্শন করবেন। মেলায় থাইল্যান্ড, ভারত এবং নেপালের ১২টি স্টল রয়েছে। পাশাপাশি ফ্লাওয়ার প্যারেড, বর্ণিল ফুলের বিভিন্ন আঙ্গিকে প্রদর্শনী এবং ইনস্টলেশন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুতুলনাচ, একক ও দ্বৈত সংগীতানুষ্ঠান, দলীয় নাচ এবং বিশেষ ত্রিমাত্রিক ভিডিওচিত্রের প্রদর্শনী করা হবে।

এছাড়া বাংলাদেশে ফুল খাতে বিনিয়োগের সম্ভাবনা ও ফুল চাষে আধুনিক প্রযুক্তি ব্যবহারের সম্ভাবনা বিষয়ে দুটি সেমিনার অনুষ্ঠিত হবে। দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা উন্মুক্ত থাকবে।

This post has already been read 3132 times!