Friday 19th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / জ্বালানী সাশ্রয়ী কোবেলকো এক্সকেভেটর নিয়ে এসেছে এসিআই মটরস

জ্বালানী সাশ্রয়ী কোবেলকো এক্সকেভেটর নিয়ে এসেছে এসিআই মটরস

Published at অক্টোবর ২৪, ২০১৮

নিজস্ব সংবাদদাতা: বাংলাদেশের বাজারে কৃষি যন্ত্রপাতির বৃহত্তম পরিবেশক এসিআই মটরস বাজারে নিয়ে এলো কোবেলকো এক্সকেভেটর যা একইসঙ্গে জ্বালানী, শ্রম ও সময় সাশ্রয়ী। এসিআই মটরস এখন থেকে দেশের বাজারে কোবেলকো এক্সকেভেটর বিক্রি এবং বিক্রোয়োত্তর সেবা প্রদান করবে। মঙ্গলবার (২৩ অক্টোবর) রাজধানীর অভিজাত এক হোটেলে এ উপলক্ষ্যে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসিআই মটরস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এফ. এইচ আনসারী এবং কোবেলকো কনস্ট্রাকশন ইকুইপমেন্ট ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা নাকাগাওয়া কোজি এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে এসিআই মটরস্ এর ব্যবস্থাপনা পরিচালক ডা. এফএইচ আনসারী বলেন, দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, সেই সাথে মানুষও এগিয়ে যাচ্ছে। মানুষ এখন গতি চায়। আর এই গতির জন্য দরকার ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন যার জন্য দরকার উন্নত প্রযুক্তির যন্ত্রপাতি ও মেশিনারি। দেশের অবকাঠামো উন্নয়নের সহযোগি হতে চায় এসিআই। তাই, জাপানের কারিগরি প্রযুক্তিতে তৈরি বিশ্বসেরা কোবেলকো এক্সকেভেটর বাংলাদেশে নিয়ে এসেছে। পৃথিবীর উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সব জায়গাতে এর অস্তিত্ব পাবেন।

আমদানিকৃত কোবেলকো এক্সকেভেটর সম্পর্কে জানতে চাইলে এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস এগ্রিনিউজ২৪.কম কে বলেন, এটি পৃথিবীর সর্বোচ্চ জ্বালানী সাশ্রয়ী এক্সকেভেটর। অন্য যেকোন এক্সকেভটর এর চেয়ে এটির জ্বালানী প্রায় ১৩-১৯% পর্যন্ত সাশ্রয় হয়। একইসঙ্গে এটি শ্রম ও সময় সাশ্রয়ী কারণ এটি খুব দ্রুত কাজ করে। এছাড়াও ক্রটিজনিত যেকোন সমস্যায় পার্টস স্থানান্তর সহজলভ্য ও সহজ।

আয়োজিত অনুষ্ঠানে বক্তারা জানান- উচ্চ প্রযুক্তির, দীর্ঘস্থায়ী এবং উচ্চ কার্যকারিতা সম্পন্ন ভারতের কোবেলকো এক্সকেভেটর নং-১ ব্র্যান্ড। জাপানের নির্মাণ কাজে ব্যবহৃত হয় এমন যন্ত্রাংশ প্রস্তুতকারক (কেসিএম) কোম্পানী কোবেলকোর একটি সহযোগী প্রতিষ্ঠান কেসিইআই, যা সারা বিশ্বের এক্সকেভেটর প্রস্তুতকারী প্রথমসারির ৪টি প্রতিষ্ঠানের মধ্যে অন্যতম। বিগত তিন বছর ধরে ভারতে শীর্ষস্থান ধরে রেখেছে।

তাঁরা জানান, জ্বালানী স্বাশ্রয়ী এবং উচ্চ উৎপাদনশীলতার কারণে কেবেলকো এক্সকেভেটর বিশ্বব্যপি পরিচিত, যা তাকে এই খাতের শীর্ষস্থানীয় স্থানে নিয়ে এসেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে এসিআই মটরস এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, কোবেলকোর উপদেষ্টা (ভারত ও দক্ষিণ এশিয়া)  বিক্রম শর্মা, হেড অব সেলস এন্ড মার্কেটিং রাজেস কাপুর সহ দুটি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এসিআই মটরস বাংলাদেশের বাজারে সবচেয়ে বড় কৃষি যন্ত্রপাতির পরিবেশক যারা সব ধরণের কৃষি যন্ত্রপাতি, এক্সকেভেটর সহ নানা নির্মাণ যন্ত্র, হুইল লোডার, সয়েল কম্পেকটর এবং পিএনসি ক্রেইন (PnC Crane) সরবরাহ করছে দেশের অবকাঠামোগত উন্নয়নের প্রেক্ষাপটে। বাংলাদেশে এসিআই মটরস ইয়ামাহা মটরসাইকেল এবং ফুটন গাড়ির বাণিজ্যিক পরিবেশক। ব্যবসায়ের এসব জায়গায় বিক্রোয়োত্তর সেবা প্রদানে কোম্পানিটি ইতোমধ্যেই ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয়। একই সঙ্গে নতুন এই চুক্তির মাধ্যমে কোবেলকোর সহায়তায় এসিআই মটরস দেশের অবকাঠামোগত উন্নয়নে উচ্চ মানের এবং বিশ্বাসযোগ্য পণ্য এবং বিক্রোয়োত্তর সেবা প্রদান করে সহযোগী হবে বলে জানায় কোম্পানি সূত্র।

This post has already been read 1786 times!