Wednesday 28th of February 2024
Home / প্রাণিসম্পদ / প্রাণি সম্পদকে নিয়ে আরো গবেষণা করতে হবে- মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

প্রাণি সম্পদকে নিয়ে আরো গবেষণা করতে হবে- মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

Published at সেপ্টেম্বর ১৬, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা):  মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। একটি দেশের উন্নয়নে সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের উন্নয়ন ব্যাহত হয়। সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন করতে ভেটেরিনারি কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। প্রাণিসম্পদকে নিয়ে আরো গবেষণা করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। তিনি শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজ মিলনায়তনে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন খুলনা বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন করতে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। জাতির পিতা কোনো দলের মধ্যে সীমাবদ্ধ নয়, তিনি সকলের, সবার। জাতির পিতাকে অস্বীকার করার কোন সুযোগ নেই। বর্তমান সরকারের আমলেই প্রাণিসম্পদ সেক্টরে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রাণিসম্পদ আজ স্বয়ংসম্পূর্ণ। এবার দেশীয় পশু দিয়ে কুরবানি করা হয়েছে এবং পশুর কোনো সংকট সৃষ্টি হয়নি। তিনি বলেন, খুলনা-সাতক্ষীরা-খুলনা-যশোর রোডের সম্প্রসারণের কাজ দ্রæততার সাথে চলছে। পদ্মসেতু নির্মাণ সম্পন্ন হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চল কর্মযজ্ঞে পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু এবং কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ। এতে সভাপতিত্ব করেন, কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল হাই। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সভাপতি ডা. এসএম নজরুল ইসলাম, বিসিএস প্রাণিসম্পদ এসোসিয়েশনের সভাপতি ডা. মাহবুবুল আলম এবং খুলনা প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক কল্যাণ কুমার ফৌজদার।

এর আগে মন্ত্রী ভেটেরিনারি কলেজ চত্তরে খুলনা ভেটেরিনারি বিভাগের উদ্যোগে বিনামূল্যে হতদরিদ্রদের মাঝে ছাগল বিতরণ করেন। বিকেলে মন্ত্রী ফুলতলা ডাবুর মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ- ১৭) উপজেলা পর্যায়ের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

This post has already been read 1762 times!