Friday 26th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / চাঁদপুরে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

চাঁদপুরে ১০ দিনব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু

Published at সেপ্টেম্বর ১, ২০১৮

ফলদ বৃক্ষ মেলার উদ্ধোধন করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি।

মাহফুজুর রহমান (চাঁদপুর প্রতিনিধি): “অপ্রতিরোধ্য দেশের  অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা” এ শ্লোগানকে প্রতিপাদ্য রেখে চাঁদপুর জেলাধীন বিভিন্ন উপজেলায় পৃথক পৃথকভাবে ১০ দিন ব্যাপী ফল ও বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১ সেপ্টেম্বর) সকালে মতলব উত্তর উপজেলা কৃষি কার্যালয়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে টানা ১০ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন করেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি।
প্রধান অতিথির বক্তব্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, পৃথিবীকে বাসযোগ্য করার লক্ষ্যে প্রত্যেক এর একটি করে গাছ লাগানো উচিত।গাছ শুধু অামাদের অক্সিজেনই দেয় না,পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করে।এজন্য বৃক্ষরোপনে সকলকে এগিয়ে অাসতে হবে ও উদ্বুদ্ধ করতে হবে।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সালাউদ্দিন -এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন,  ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন।
পরপরই মন্ত্রী চলে অাসেন মতলব দক্ষিন উপজেলায়।মতলব দক্ষিনে ফলদ বৃক্ষমেলা উদযাপন কমিটির উদ্যোগে উপজেলা চত্বরে বৃক্ষ মেলার উদ্বোধন করেন মন্ত্রী।
এ সময় চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওচমান গনি পাটোয়ারী, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমেদ মঞ্জু, মতলব দক্ষিন উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মো.শাহিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা দিলরুবা খানমসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে মন্ত্রী মতলব দক্ষিণ উপজেলা চত্বরে একটি ফলদ বৃক্ষ রোপন করেন।উল্লেখ্য, ফলদ বৃক্ষ মেলায় অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের মাঝে কে ১টি করে গাছ বিতরণ করা হয়।

This post has already been read 1813 times!