Thursday 25th of April 2024
Home / মৎস্য / চাঁদপুরে ২৮৬ কেজি পোনা মাছ অবমুক্ত

চাঁদপুরে ২৮৬ কেজি পোনা মাছ অবমুক্ত

Published at আগস্ট ১৭, ২০১৮

মাহফুজুর রহমান: চাঁদপুরের হাজীগঞ্জে ২৮৬ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকালে উপজেলা চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন ইসলাম উপস্থিত থেকে পোনা মাছ অবমুক্ত করেন। উপজেলার ডাকাতিয়া নদীর অংশে বিভিন্ন স্থানে, উপজেলা পরিষদ পুকুর, বোয়ালজুরি খাল ও শৈলখালি বিলে এ পোনা মাছ অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস্য কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের আওতায় ২৮৬ কেজি পোনা মাছ জলাশয়ে অবমুক্ত করা হয়েছে। যার মধ্যে ১০-১৫ সে.মি. এর ৩০% রুই, ৩০% কাতল, ৩০% মৃগেল ও ১০% কালিবাউশ এর পোনা মাছ রয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহমুদ মোস্তফার সার্বিক তত্ত্বাবধানে পোনা মাছ অবমুক্তকরণে উপস্থিত ছিলেন, ২০১৮-১৯ অর্থ বছরে পোনা মাছ অবমুক্তকরণ কার্যক্রমের আওতায় পোনা মাছ গ্রহণ কমিটির সদস্য উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. জুলফিকার আলী, উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্রধর, উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা মৎস্য কর্মকর্তা শাহআলী রেজা আশ্রাফী, মৎস্যজীবি নেপাল চন্দা দাস ও নুরু।

This post has already been read 1578 times!