Tuesday 18th of June 2024
Home / অন্যান্য / বাকৃবিতে ঈদের ছুটি শুরু ১৯ আগস্ট

বাকৃবিতে ঈদের ছুটি শুরু ১৯ আগস্ট

Published at আগস্ট ১৭, ২০১৮

মো. আরিফুল ইসলাম (বাকৃবি): আর মাত্র কয়েকদিন পরই ঈদ। তাই বন্ধুদের আড্ডায় বা দেখা হলেই প্রথম প্রশ্ন, বন্ধু বাড়ি যাবি কবে? সেমিস্টার সিস্টেম এবং টেকনিক্যাল বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করায় তেমন ছুটি পান না এ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিক্ষার্থীরা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন গ্রীষ্মের, শীতের বা রমজানের প্রায় মাসব্যাপী ছুটি পায় তখনও ক্লাস, প্র্যাক্টিক্যাল, অ্যাসাইনমেন্ট, ক্লাস টেস্ট কিম্বা সেমিস্টার ফাইনাল পরীক্ষা নিয়ে ব্যস্ত সময় কাটে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। তাই ঈদের এক-দেড় সপ্তাহের ছুটির আমেজ তাদের কাছে অনেক বেশি। সেই আমেজেই মুখরিত এখন পুরো ক্যাম্পাস। দেখা হলে একই প্রশ্ন, বন্ধু বাড়ি যাবি কবে?

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাকৃবি ১৯ আগস্ট (রোববার) থেকে নয়দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের আহŸায়ক অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে ১৯ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে সব একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ২৮ আগস্ট থেকে নিয়মিতভাবে দাফতরিক কার্যক্রম চালু হবে।

আবাসিক হলগুলো বন্ধ থাকার বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, আগামী ১৯ আগস্ট সকাল ১০টার মধ্যে আবাসিক হলগুলোর সব কক্ষ সিলগালা করে দেওয়া হবে। ২৭ আগস্ট সকাল ১০টার পর হলগুলো খুলে দেওয়া হবে।

তবে ইতোমধ্যেই অনেকেই নাড়ীর টানে ছুটেছেন বাড়ির পানে। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের ছুটি আর মাঝের বৃহষ্পতিবারের ক্লাসগুলো সংশ্লিষ্ট শিক্ষকদের ম্যানেজ করে রওনা হয়েছেন।

This post has already been read 1372 times!