Tuesday 23rd of April 2024
Home / অন্যান্য / পবিপ্রবি’তে UNYSAB DIPLOMATIC ASSEMBLY অনুষ্ঠিত

পবিপ্রবি’তে UNYSAB DIPLOMATIC ASSEMBLY অনুষ্ঠিত

Published at আগস্ট ৬, ২০১৮

ইফরান আল রাফি, (পবিপ্রবি প্রতিনিধি): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বরিশাল বিভাগীয় UNYSAB DIPLOMATIC ASSEMBLY 2018 অনুষ্ঠিত হয়েছে। দুইদিন ব্যাপী এই সম্মেলন বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে (৩-৪ আগষ্ট) অনুষ্ঠিত হয়েছে। ইউনিস্যাব জাতি সংঘের একটি ছায়া সংঘ হিসেবে কাজ করে যার মাধ্যমে শিক্ষার্থীরা জাতিসংঘের বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে স্ব স্ব দেশের জাতীয় সমস্যাগুলো তুলে ধরেন এই সম্মেলনে। এই সম্মেলনে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৩৩ জন শিক্ষার্থী প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়েরর উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর মোহাম্মদ আলী। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘ইউনিস্যাবের এই উদ্যোগ তরুণ শিক্ষার্থীদের নেতৃত্ব বিকাশে সহায়ক ভূমিকা রাখবে এবং যার মাধ্যমে শিক্ষার্থীরা বহিঃবিশ্ব সম্পর্কে বাস্তব ধারনা লাভ করতে পারবে এবং আমি এই উদ্যোগকে স্বাগত জানাই’। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন ও ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর বদিউজ্জামান।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিস্যাব প্রতিনিধি মো: রোকনুজ্জামান সজল।

ওপেনিং প্লানারি সভাপতিত্ব করেন উনিস্যাবের প্রতিনিধি মো. রোকনুজ্জামান সজল এবং চার কমিটির সভাপতিমণ্ডলী। শুক্রবার (৩ আগস্ট) সকাল ১০:৩০ মিনিটে কমিটি সেশন শুরু হয়। UNDP, UNHCR, UN Women, SCBA এই চার কমিটির প্রতিনিধিরা তাদের এজেন্ডা নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। দ্বিতীয় দিন বিকেলে অডিটোরিয়ামে ক্লোজিং প্লানারিতে মো. রোকনুজ্জামান সজল এবং চার কমিটির সভাপতিমণ্ডলীর উপস্থিতিতে রেজুলেশন পেপার সাবমিট করা হয়। তারপর একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে UNYSAB Diplomatic Assembly 2018.

This post has already been read 2915 times!