Thursday 25th of April 2024
Home / অন্যান্য / শহীদ আলমগীর মনসুর মিন্টু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

শহীদ আলমগীর মনসুর মিন্টু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

Published at জুলাই ৩১, ২০১৮

ইফরান আল রাফি ( ময়মনসিংহ) : “একটি গাছ একটি প্রাণ, সবুজ পৃথিবী উন্নত বাংলাদেশ ” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার ( ৩১ জুলাই) শিক্ষানগরী ময়মনসিংহে আলমগীর মনসুর (মিন্টু) স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। এ সময় নগরীর আকুয়া মড়ল পাড়া প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে ৪০০ শতাধিক দেশীয় ফলজ বৃক্ষ বিতরণ করা হয়েছে। গাছ পেয়ে শিক্ষার্থীদের মাঝে ছিল আনন্দের জোয়ার।

বৃক্ষ বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন অত্র ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা এবং মুসলিম বালিকা স্কুল এন্ড কলেজের প্রভাষক মো. উসমান গনি সুমন। তিনি এগ্রিনিউজ২৪.কম কে বলেন, জলবায়ু পরিবর্তন বাংলাদেশ সহ গোটা বিশ্বের জন্য বড় চ্যালেঞ্জ এবং বৃক্ষরোপনের মাধ্যমে এই চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব। বৃক্ষরোপনকে সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তুলতে সকলকে এগিয়ে আসতে হবে।

এছাড়াও উপস্থিত ছিলেন অত্র ফাউন্ডেশনের সভাপতি মো. সাজেদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো. আবু ইমরান।

উল্লেখ্য ১৯৬৯ সালে ময়মনসিংহে গণঅভ্যুথানের মিহিলে পুলিশের গুলিতে শহীদ হন কলেজ পড়ুয়া শিক্ষার্থী আলমগীর মনসুর (মিন্টু)। এই স্মৃতিকে ধরে রাখার প্রয়াসে ২০১৪ সালে মো. উসমান গণি সুমন এর প্রচেষ্টায় অত্র ফাউন্ডেশনটি গড়ে তোলা হয়।ফাউন্ডেশনটি ময়মনসিংহ অঞ্চলে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ,শীতবস্ত্র বিতরণ সহ বিভিন্ন ধরনের সমাজসেবামূলক কাজ করে যাচ্ছে।

This post has already been read 2445 times!