Friday 26th of April 2024
Home / অন্যান্য / ফল উৎপাদনে দেশ ধীরে ধীরে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে

ফল উৎপাদনে দেশ ধীরে ধীরে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে

Published at জুলাই ১৯, ২০১৮

নাহিদ বিন রফিক (বরিশাল): ফল উৎপাদনে দেশ ধীরে ধীরে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। আগে গ্রামাঞ্চলে তেমন একটা ফলগাছ দেখা যেতো না। এখন সব জায়গায় নতুন নতুন বাগান সৃষ্টি হচ্ছে। আর তা সম্ভব হয়েছে বর্তমান সরকারের আন্তরিকতা এবং কৃষি বিভাগের প্রচেষ্টার কারণে। বৃহস্পতিবার (১৯ জুলাই) পিরোজপুরের নেছারাবাদ উপজেলা পরিষদ চত্বরে ফলদ বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ কে এম এ আউয়াল এসব কথা বলেন। পরে তিনি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা নির্বাহি অফিসার মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির, উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. লাভলু আহম্মেদ, উপজেলা কৃষি অফিসার মো. রিফাত সিকদার প্রমুখ।

এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়। মেলায় নার্সারীসহ ১২ টি স্টল স্থান পায়। এতে দর্শণার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি করে। অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে ফলজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়। অনুষ্ঠানে কৃষাণ-কৃষাণীসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি উপস্থিত ছিলেন। তিন দিনের এ মেলা প্রতিদিন সকাল নয়টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে।

This post has already been read 2455 times!