Thursday 25th of April 2024
Home / অর্থ-শিল্প-বাণিজ্য / নকলায় উচ্চপদস্থ কৃষি কর্মকর্তাদের আউশের মাঠ পরিদর্শন

নকলায় উচ্চপদস্থ কৃষি কর্মকর্তাদের আউশের মাঠ পরিদর্শন

Published at জুলাই ১৪, ২০১৮

শেরপুর (নকলা) প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলায় চলমান কৃষি উন্নয়ন কার্যক্রম পরিদর্শনসহ উপজেলার বিভিন্ন এলাকায় ড্রাম সিডারের মাধ্যমে রোপণ করা আউশ ধানের মাঠ পরিদর্শন করেছেন বাংলাদেশ ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি)’র মহাপরিচালক এবং বিভাগীয় ও জেলা-উপজেলার কর্মকর্তাগণ। শুক্রবার (১৩ জুলাই)পরিদর্শনকালে ধান গবেষণা ইন্সটিটিউট (ব্রি)’র মহাপরিচালক (ডিজি) ড. মো. শাহজাহান -এর সাথে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই)’র পরিচালক সরজমিন উইং ড. আব্দুল মুঈদ, ব্রি’র গবেষণা পরিচালক ড. তমাল লতা আদিত্য, ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক (এডি-ডিএই) আসাদ উল্লাহ, শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক (ডিডি) কৃষিবিদ মো. আশারফ উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা (ইউএও) কৃষিবিদ হুমায়ূন কবীর, ব্রি’র উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা (এসএসও) ড. বিশ্বজিৎ কর্মকার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর রহমানসহ বিভিন্ন এলাকায় কর্মরত উপ- সহকারী কৃষি কর্মকর্তা ও স্থানীয় কৃষক-কৃষানী উপস্থিত ছিলেন।

এসময় উপজেলার জালালপুর এলাকার শাকিল মাহমুদ, কুর্শা এলাকার মো. রুস্তুম আলী ও সালুয়া এলাকার মো. জোলহাস উদ্দিনের ড্রাম সিডারের মাধ্যমে রোপন করা ব্রিধান-৪৮ ও ব্রিধান-৮২ জাতের ক্ষেতসহ উপজেলার বিভিন্ন এলাকার আউশ ধানের মাঠ পরিদর্শন করেন।পরে ওই উপজেলায় কর্মরত সর্বস্তরের কৃষি কর্মকর্তা ও কৃষকের সাথে মতবিনিময় করেন তাঁরা।

মতবিনিময়কালে উপজেলায় কৃষির সার্বিক উন্নয়নে নিরলস কাজের প্রতি সন্তেুাষ প্রকাশ করে সর্বস্তরের কৃষি কর্মকর্তা ও কৃষকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

This post has already been read 1606 times!