Wednesday 19th of June 2024
Home / অন্যান্য / পবিপ্রবি’তে নিউট্রিশন ইন্টার্নশীপ প্রোগ্রাম এর কর্মশালা

পবিপ্রবি’তে নিউট্রিশন ইন্টার্নশীপ প্রোগ্রাম এর কর্মশালা

Published at জুলাই ৪, ২০১৮

ইফরান আল রাফি (পবিপ্রবি প্রতিনিধি): পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান অনুষদের কমিউনিটি হেলথ এবং হাইজিন বিভাগের উদ্যোগে এবং ইউনিসেফ এর অর্থায়নে বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে নিউট্রিশন ইন্টার্নশীপ প্রোগ্রাম এর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। অত্র অনুষদের (লেভেল-৩ সেমিষ্টার-২) শিক্ষার্থীদের হাতে কলমে পুষ্টি জ্ঞান অর্জনের জন্য ৬ মাস মেয়াদী ইন্টানশীপ বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী দুমকি উপজেলার মুরাদিয়া ও পাংঙ্গাসিয়া ইউনিয়নের জনগনের মাঝে পুষ্টি সচেতনতা সৃষ্টি,অপুষ্টির পরিমান নির্ণয় এবং প্রতিকার এবং পুষ্টি মেলার আয়োজন করা হয়।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। তিনি তাঁর বক্তব্যে ইউনিসেফ কে ধন্যবাদ জানান এবং শিক্ষার্থীদের অর্জিত জ্ঞানকে আরো সম্প্রসারণ এবং কর্মক্ষেত্রে এর বাস্তবমুখী প্রয়োগের আশাবাদ ব্যক্ত করেন।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিরেক্টর হেলথ বরিশাল ডিভিশন ড. মো. মাহবুবর রহমান, ইউনিসেফ বাংলাদেশের চীফ অব ফিল্ড সার্ভিস সাইরোজ মাউজি, চীফ অব ইউনিসেফ বরিশাল ফিল্ড অফিস এ এইচ তৌফিক আহমেদ।

সাইরোজ মাউজি তার বক্তব্যে ইন্টার্নশীপে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের কাজের প্রশংসা করেন এবং কাজকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করে সমাজে কাজ করার আহবান জানান।কর্মশালায় সভাপতিত্ব করেন অত্র অনুষদের ডীন অধ্যাপক মোহাম্মাদ আলী। তিনি তার বক্তব্যে ইউনিসেফ -এর প্রশংসা করেন এবং বর্তমান সরকারের পুষ্টি উন্নয়নের নানা দিক তুলে ধরেন এবং ভিশন একুশ বাস্তবায়নে পুষ্টিবিদদের কে এগিয়ে আসার আহবান জানান। এছাড়া কর্মশালায় শেষ পর্বে ছিল প্রদর্শনী।আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের প্রদর্শনীগুলো ঘুরে দেখান। কর্মশালা শেষে ইন্টানশীপে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

 

This post has already been read 2902 times!