Friday 3rd of May 2024
Home / অন্যান্য / সম্প্রতি বাংলাদেশ পরিদর্শন করে গেলেন থাই রানি

সম্প্রতি বাংলাদেশ পরিদর্শন করে গেলেন থাই রানি

Published at মে ৩১, ২০১৮

সোহেল রানা: মহামান্য থাই রাজা ভুমিবল আদুলিয়াডেজ এর Sufficiency Economy Philosophy (SEP) তে দরিদ্র মানুষদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার দিক নিদের্শনা দেয়া রয়েছে। এই দর্শন বাস্তবায়নের পদ্ধতি হিসেবে সমন্বিত কৃষি উৎপাদনের কথা বলা হয়েছে যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পদক্ষেপ একটি বাড়ী একটি খামারের সাথে সামঞ্জস্যপূর্ণ।

এই তত্ত্বের ভিত্তিতে বাংলাদেশ তার প্রয়োগ/বাস্তবায়নের লক্ষ্যে বিএডিসি’র সাথে থাই দূতাবাসের যৌথ স্বাক্ষরে একটি কর্ম পরিকল্পনা প্রণয়ন করা হয়। সি.পি বাংলাদেশ কো. লি. প্রকল্পটি বাস্তবায়ন করার জন্য সার্বিক সহযোগিতা প্রধান করছেন।

সি.পি বাংলাদেশ এর পক্ষ হতে থাই রানির সাথে উপস্থিত ছিলেন সি.পি ইন্টগ্রেশন বিজনেস এর সহকারী জেনারেল ম্যানেজার কৃষিবিদ মো. আনোয়ার হোসেন। সেই পরিকল্পনার আলোকে থাই রাজকুমারীর পৃষ্ঠপোষকতায় ২০১১ সালে গাজীপুরস্ত কাশিমপুরে Sufficiency Economy Philosophy (SEP) প্রকল্প নেয়া হয়, প্রথম দফায় প্রকল্পটি সফল হওয়ার পরে পুনরায় Maha Chakri Sirindhorn’s Project (OPSP) এর আওতায় মধুপুর, টাঙ্গাইল আঞ্চলের ৫ জন কৃষককে থাইল্যান্ডে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

This post has already been read 2279 times!