Saturday 20th of April 2024
Home / পোলট্রি / শাহীনুর এবার ‘শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা’ হিসেবে পুরষ্কৃত!

শাহীনুর এবার ‘শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা’ হিসেবে পুরষ্কৃত!

Published at মে ১৪, ২০১৮

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: মো. শাহীনুর রহমান। কুষ্টিয়ার ভেড়ামারার বাসিন্দা। তারচেয়ে বড় পরিচয় দেশের প্রান্তিক পোলট্রি খামারিদের তিনি একজন আইডল। চাকুরির পেছনে না ঘুরে পিতা মোহাম্মাদ আলীর পরামর্শে ১৯৯১ সনে মাত্র ৪০টি মুরগি দিয়ে পোলট্রি খামার শুরু করেন। কঠোর পরিশ্রম, অধ্যবসায়, নিরলস চেষ্টা এবং আন্তরিকতায় তিনি সারা বাংলাদেশের একজন অনুসরনীয় খামারি হয়ে উঠেছেন। হাজার হাজার সোনালী মুরগি, লেয়ার ও প্যারেন্ট স্টক ফার্মও রয়েছে বর্তমানে তাঁর ফার্মে।

কিছুদিন আগে পেয়েছেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার -১৪২১। এরপর ওয়ার্ল্ড পোলট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা’র পক্ষ থেকে গত ৫ মে  তাকে বিশেষ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। এবার পেলেন ‘শ্রেষ্ঠ তরুণ ক্ষুদ্র উদ্যোক্তা’ বিভাগে ১৩তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরষ্কার।

শনিবার, ১২ মে রাজধানীর এক অভিজাত হোটেলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন ও পরিবেশ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, এম.পি উক্ত পুরষ্কার এবং সঙ্গে ৩ লাখ ৫০ হাজার টাকার প্রাইজমানি তার হাতে তুলে দেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগে মোট ১২জন উদ্যোক্তাকে পুরস্কৃত করা হয়। সিটিব্যাংক, এন. এ. বাংলাদেশ, সাজেদা ফাউন্ডেশন ও ক্রেডিট এ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম (সিডিএফ) এর পক্ষ থেকে মূলত যৌথভাবে এ পুরষ্কার প্রদান করা হয়।

বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে ক্ষুদ্র উদ্যোক্তাগণ ও ক্ষুদ্র আর্থিক প্রতিষ্ঠানগুলো যে অবদান রাখছে তার স্বীকৃতি প্রদানের পাশাপাশি ক্ষুদ্র শিল্প স্থাপনের উদ্যোগকে উৎসাহিত করা এবং বিশ্বব্যাপী বিনিয়োগ ও দাতা সংস্থাগুলো কর্তৃক ক্ষুদ্র উদ্যোক্তাদের মেধা ও সফলতা অর্জনে সার্বিকভাবে সহযোগিতা প্রদান ও সচেতনতা সৃষ্টি করা -এ কর্মসূচীর মূল উদ্দেশ্য বলে জানা যায়।

আরলিংকস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এবং ‘১৩তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরষ্কার’ এর ভারপ্রাপ্ত উপদেষ্টা পরিষদের চেয়ারপার্সন রোকেয়া আফজাল রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এন. রাজাশেকারান, ম্যানেজিং ডিরেক্টর, কান্ট্রি অফিসার, সিটি বাংলাদেশ জাহিদা ফিজ্জা কবির, এক্সিকিউটিভ ডিরেক্টর, সাজেদা ফাউন্ডেশন, মো. আব্দুল আউয়াল, এক্সিকিউটিভ ডিরেক্টর, ক্রেডিট এ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম, বিভিন্ন জেলার ক্ষুদ্র উদ্যোক্তা, ক্ষুদ্র উদ্যোক্তা প্রতিষ্ঠানের প্রতিনিধিবর্গ এবং সেই সঙ্গে মন্ত্রণালয় এবং কেন্দ্রীয় ব্যাংক এর গুরুত্বপূর্ণ কর্মকর্তাবৃন্দ এবং ১৩তম সিটি ক্ষুদ্র উদ্যোক্তা পুরষ্কারের উপদেষ্টা পরিষদ এবং বাছাই কমিটির সম্মানিত উচ্চপদস্থ সদস্যবৃন্দ।

This post has already been read 3008 times!