Monday 17th of June 2024
Home / পোলট্রি / শিশু ও মায়েদের নিরাপদ ব্রয়লার ও পু‌ষ্টি সচেতনতায় রাজধানীতে এজি এগ্রো’র ভিন্ন আয়োজন

শিশু ও মায়েদের নিরাপদ ব্রয়লার ও পু‌ষ্টি সচেতনতায় রাজধানীতে এজি এগ্রো’র ভিন্ন আয়োজন

Published at এপ্রিল ৩০, ২০১৮

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ খাদ্য নি‌য়ে দে‌শের মানুষ এখন সোচ্চার। বিষয়‌টি নি‌য়ে সরকা‌রের পাশাপা‌শি এগি‌য়ে আস‌ছে বেসরকা‌রি কোম্পা‌নিগু‌লো। দে‌শের পোল‌ট্রি সেক্ট‌রের স্বনামধন্য কোম্পা‌নি এ‌জি এ‌গ্রো বিষয়‌টি নি‌য়ে কাজ কর‌ছেন অ‌নেক‌দিন ধ‌রে। তা‌দের উদ্ভা‌বিত ‘গ্রীন চি‌কেন’ ই‌তোম‌ধ্যে সচেতন ভোক্তামহ‌লে ব্যাপক সাড়া ফেলেছে।

র‌বিবার (২৯ এ‌প্রিল) এ‌জি এগ্রো এবং রাজধানীর SOS CHILDREN VILLAGES OF BANGLADESH স্কুল যৌথভা‌বে “GREEN CHICKEN: SAFE FOOD FOR NEXT GENERATION” শীর্ষক এক স‌চেতনতামূলক উদ্বুদ্ধকরণ সে‌মিনা‌রের আ‌য়োজন করে। মূল উদ্দেশ্য ছিল, শিশু ও মায়েদের মধ্যে পুষ্টি ও প্রোটিন সম্পর্কে সচেতনতা এবং গ্রীন চিকেন বিষয়ে উদ্বুদ্ধ করা।

এ সম্পর্কে এজি এগ্রো’র কনসালট্যান্ট কৃষিবিদ মো. আকতারুজ্জামান বলেন- এ‌জি এ‌গ্রো ম‌নে ক‌রে, শুধুমাত্র ব্যবসা নয়, নিরাপদ খাদ্য ও পু‌ষ্টির ব্যাপা‌রে দে‌শের মানুষ‌কে স‌চেতন ক‌রে তুল‌তে হ‌বে। শিশু ও মা‌য়ে‌দের ম‌ধ্যে ছ‌ড়ি‌য়ে দি‌তে হ‌বে পু‌ষ্টি সতর্কতা, গ‌ড়ে তুল‌তে হ‌বে স্বাস্থ্যসম্মত ভ‌বিষ্যৎ প্রজন্ম।

সেমিনারে মা ও শিশুদের মুরগি ও পুষ্টি সম্পর্কে বিভিন্ন কুইজ পরিচালনা করেন এজি এগ্রো’র কনসালট্যান্ট কৃষিবিদ মো. আকতারুজ্জামান। কুইজে বিজয়ীদের মাঝে গ্রীন চিকেন পুরস্কার দেয়া হয়। এছাড়াও সেমিনারে অংশগ্রহণকারী মায়েদের প্রত্যেককে গ্রীন চিকেন উপহার দেয়া হয়। সেমিনারে এ‌জি এ‌গ্রো’র বি‌ভিন্ন স্ত‌রের কর্মকর্তা ছাড়াও উপ‌স্থিত ছি‌লেন এসওএস শিশু পল্লী বাংলাদেশ -এর প্রোগ্রাম ডিরেক্টর ড. মো. আশরাফ হোসেন, প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম, পরিচালক একেএম আজিজুর রহমান ছাড়াও উক্ত স্কু‌লের ছাত্র-ছাত্রী, শিক্ষক, অ‌ভিভাবক ও উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

 

This post has already been read 1906 times!