Saturday 20th of April 2024
Home / অন্যান্য / প্রাণিসম্পদের প্রশিক্ষণের মাধ্যমে নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের কোর্স সম্পন্ন

প্রাণিসম্পদের প্রশিক্ষণের মাধ্যমে নারীর ক্ষমতায়ন শীর্ষক প্রকল্পের কোর্স সম্পন্ন

Published at এপ্রিল ৩০, ২০১৮

রাজশাহী সংবাদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়, ফিড দ্যা ফিউচার লাইভস্টক প্রডাকশন ফর ইম্প্রোভড নিউট্রিশন, এসিডিআই ভোকা -এর যৌথ উদ্যোগে এবং ইউএসএইড এর আর্থিক সহযোগিতায় রাজশাহী বিশ্ববিদ্যালয় -এর নারিকেলবাড়ীয়া ক্যাম্পাসে ১৬ই এপ্রিল হতে ৩০শে এপ্রিল ২০১৮ পর্যন্ত ১৫ দিনব্যাপি কোসর্ সমাপ্তান্তে রবিবার (২৯ এপ্রিল) দুপুর ৩ টায় সনদ ও প্রাথমিক চিকিৎসা কীট্স বক্স বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম. আব্দুস সোবহান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ ও প্রাথমিক চিকিৎসা কীটস্ বক্স বিতরণ করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এ্যনিমেল সায়েন্সেস বিভাগের সাবেক সভাপতি ও এই প্রকল্পের প্রকল্প পরিচালক প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সম্মানিত ডীন প্রফেসর ড. সালেহা জেসমিন, প্রাণিসম্পদ অধিদপ্তর, রাজশাহী বিভাগ, রাজশাহী এর সহকারী পরিচালক ডা. মো. হুমায়ুন কবীর, এসিডিআই ভোকা এর জেন্ডার এ্যাডভাইজার আয়েশা আক্তার কণা ও ডা. মো. আব্দুস সালাম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি ক্লিনিক এর ডেপুটি চীপ ভেটেরিনারি অফিসার ড. মো. হেমায়েতুল ইসলাম (আরিফ) এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য প্রদান করে প্রকল্পের ডেপুটি কো-অর্ডিনেটর আখতারুল ইসলাম। প্রশিক্ষণার্থীদের মধ্যে থেকে ও নিলুফা ইয়াসমিন ও হুরুননেসা তাদের অভিব্যক্তিতে বলেন, এই প্রশিক্ষণ বাংলার সকল মা-বোনদের নেওয়া উচিত, কেননা প্রাণিসম্পদের মূল লালন-পালনকারী হলেন তারা।

অনুষ্ঠানের প্রধান অতিথিতির বক্তব্যে বলেন -এইভাবে যদি আমরা সকলে এই ধরণের প্রশিক্ষণে এগিয়ে আসি তাহলে আমাদের ১৬ কোটি লোকের আমিষের ঘাটতি থাকবেনা। ফলে আমরা স্বাস্থ্যবান ও মেধাসমৃদ্ধ জাতি হিসেবে আমাদেরন সুনাম অক্ষুন্ন রাখতে সক্ষম হব।

এছাড়া অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগে শিক্ষক ড. সাজিয়া রহমান, ড. রাশিদা খাতুন, ড. আরঙ্গজেব কবির, ড. শরিফুল ইসলাম, শশী আহম্মদ, ড. হাকিমুল হক, ঈশরাত জেরীণ মনি, জেনেটিক্স ইঞ্জিনিয়িারিং এন্ড বায়োটেকনোলজী বিভাগের প্রফেসর ড. আবু রেজা, ফিশারিজ বিভাগের ড. মো. ইয়ামিন হোসেনস অনেকে উপস্থিত ছিলেন।

This post has already been read 1788 times!