Monday 15th of April 2024
Home / অন্যান্য / খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

Published at এপ্রিল ২৩, ২০১৮

ফকির শহিদুল ইসলাম (খুলনা) : দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে বিজ্ঞান ও প্রযুক্তির অনুধাবন, দেশের তরুন সমাজের সুপ্ত ও সৃজনশীল চিন্তা চেতনার প্রস্ফুটন এবং নতুন নতুন প্রযুক্তি দৈনন্দিন জীবনে প্রয়োগে জনসাধারণকে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে দুইদিনব্যাপী ৫ম খুলনা বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা খুলনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজে আয়োজন করা হয়েছে। রবিবার (২২ এপ্রিল) সকালে প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান। বিভাগীয় প্রশাসন এ মেলার আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ইতোমধ্যে সহশ্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করেছে। এ অগ্রগতির মূলে রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তির চর্চা। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন এর মধ্যে উল্লেখযোগ্য। তিনি আরও বলেন, খুলনাঞ্চলে লবনাক্ত পানি থাকা সত্ত্বেও বোরো ধানের বাম্পার আবাদ হচ্ছে বিজ্ঞানের অবদান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বিশেষ অতিথির বক্তৃতা করেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রওশন আরা বেগম, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শিবেন্দ্র শেখর শিকদার এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার(উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার। জেলা প্রশাসক মো: আমিন উল আহসান স্বাগত বক্তৃতা করেন।এ মেলায় খুলনা বিভাগের ১০টি জেলা থেকে মোট ২৮টি প্রকল্প অংশগ্রহন করে।

This post has already been read 1927 times!