নকলায় জলবায়ু পরিবর্তন ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা

শেরপুর, নকলা প্রতিনিধি: শেরপুরের নকলায় উপজেলা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় ও বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় বিষয়ক দিনব্যাপী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা বিআরডিবি সম্মেলন কক্ষে বন্ধু উন্নয়ন সংস্থা নকলার আয়োজনে উপজেলা যুবউন্নয়ন কর্মকর্তা মো. মকবুল হোসেনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আরমানা হক, কো-অর্ডিনেটর ডেভলপমেন্ট ও কমিউনিকেশন মাটি বাংলাদেশ-এর মিধা শিহা মাহমুদ, বন্ধুযুব উন্নয়ন সংস্থার প্রধান উপদেষ্টা ও সিআরপি’র অধিনায়ক ইদ্রিস আলী এবং সহকারী যুবউন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মাটি বাংলাদেশ (এনজিও) নকলা শাখার নির্বাহী পরিচালক এনভায়রনমেন্টাল ও সিভিল ইঞ্জিনিয়ার লেনেন রাহামান। এসময় অন্যান্যদের মধ্যে জার্মান থেকে আগত পরিবেশ রক্ষা আন্দোলনের স্বেচ্ছাসেবক, স্থানীয় শিক্ষক,সাংবাদিক, এলাকার গন্যমান্য ব্যক্তি, জনপ্রতিনিধি ও মাটি’র প্রোগ্রাম অফিসার মো. জাহাঙ্গীর আলম লেলিন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা জলবায়ু পরিবর্তন, বাল্যবিবাহ রোধ ও পরিবেশ বিপর্যয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন। ওইসব বিপর্যয় থেকে রক্ষা করার ক্ষেত্রে বৃক্ষ রোপণ ও যুব সমাজের কাজকে অধিক গুরুত্ব দিয়ে সব শ্রেণি-পেশা মানুষের সহযোগিতা কামনা করা হয়।

 

This post has already been read 1702 times!

Check Also

পরিবেশের মান উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করতে হবে -পরিবেশ সচিব

নিজস্ব প্রতিবেদক:  আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর …