Thursday 25th of April 2024
Home / অন্যান্য / পবায় প্রাতিষ্ঠানিক উন্নয়ন বিষয়ে কনজুমারস কমিটির কর্মশালা অনুষ্ঠিত

পবায় প্রাতিষ্ঠানিক উন্নয়ন বিষয়ে কনজুমারস কমিটির কর্মশালা অনুষ্ঠিত

Published at মার্চ ১২, ২০১৮

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীর পবা উপজেলা কনজুমারস কমিটির প্রাতিষ্ঠানিক উন্নয়ন ও কনজুমারস কমিটির দায়িত্ব-কর্তব্য এবং নীতিমালা নির্ধারণে সোমবার (১২ মার্চ) দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ হল রুমে দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্প এই কর্মশালার আয়োজন করে। কনজুমারস কমিটির কার্য্যনির্বাহী ও উপদেষ্ঠা কমিটির সদস্য, ক্যাবের প্রতিনিধিসহ সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ৩৫ জন অংশগ্রহণকারী এতে অংশ নেয়।

উপজেলা কনজুমারস কমিটির সভাপতি সাংবাদিক কাজী নাজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেয় উপজেলা সমবায় কর্মকর্তা মো. জামালউদ্দিন, যুব উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ সৈয়দ আলী রেজা, সমাজ সেবা কার্যালয়ের ফিল্ড সুপারভাইজার লানা মেখলা আলম, ক্যাব-রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মামুন, উপদেষ্ঠা কমিটির সদস্য অধ্যক্ষ আশরাফ আলী দেওয়ান, ক্যাব প্রকল্প কর্মকর্তা মিজানুর রহমান, মাঠ সমম্বয়কারী অমর কস্টা প্রমূখ।

কর্মশালায় দলীয় অংশগ্রহণের ভিত্তিতে নবগঠিত পবা উপজেলা কনজুমারস কমিটির লক্ষ্য, উদ্দেশ্য, মূল্যবোধ, দায়িত্ব-কর্তব্য ও নীতিমালা তৈরী করা হয় এবং তা সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। উক্ত কমিটি পোল্ট্রির নিরাপদ খাদ্যের সুশাসন প্রতিষ্ঠা সহ ভোক্তা অধিকার নিশ্চিত করণে ক্যাব, ব্রিটিশ কাউন্সিলসহ সংশ্লিষ্ট সরকারী দপ্তরের সাথে একযোগে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

This post has already been read 2165 times!