Monday 29th of April 2024
Home / অন্যান্য / হর্টেক্স ফাউন্ডেশনের ১২তম বার্ষিক সাধারণ সভা

হর্টেক্স ফাউন্ডেশনের ১২তম বার্ষিক সাধারণ সভা

Published at মার্চ ৩, ২০১৮

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর মানিক মিয়া এভিনিউ’র সেচ ভবনে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও হর্টেক্স ফাউন্ডেশন এর চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ এর সভাপতিত্বে ফাউন্ডেশন এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। হর্টেক্স ফাউন্ডেশন পরিচালনা পর্ষদের ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থ বছরের বার্ষিক প্রতিবেদন ও ফাউন্ডেশনের ২০১৩-১৪ ও ২০১৪-১৫ অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন গ্রহণ ও অনুমোদনসহ কৃষিপণ্যের রপ্তানি উন্নয়ন সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ বিষয়ে বার্ষিক সাধারণ সভায় উপস্থাপন ও আলোচনা করা হয়।

পরিচালনা পর্ষদের বার্ষিক প্রতিবেদনে উপস্থাপিত হর্টেক্স ফাউন্ডেশনের বিভিন্ন কার্যাবলীর মধ্যে উদ্যানতাত্ত্বিক ফসল উৎপাদন কর্মপরিকল্পনা তৈরী ও বাস্তবায়ন, উৎপাদক ও রপ্তানিকারকদের সচেতনতা, জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণ, সভা, সেমিনার, কর্মশালা, ফসলের মাঠ প্রদর্শনী, প্রযুক্তিগত ও প্রায়োগিক গবেষণা সহায়তা, কৃষক-বাজার সংযোগ স্থাপন, নিয়মিত উদ্যান ফসলের উৎপাদন প্রযুক্তি ও রপ্তানি বাজার সম্পর্কে পুস্তিকা, নিউজলেটার, শীতাতপ নিয়ন্ত্রিত কৃষিপণ্য পরিবহনে বিশেষ ও মানসম্পন্ন সেবা প্রদান উল্লেখযোগ্য।

সভায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব, বিজয় ভট্রাচার্য, হর্টেক্স ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মনজুরুল হান্নান ও অডিট ফার্ম আতিক খালেদ চৌধুরী চার্টার্ড একাউনটেন্টস এর প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কতর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য হর্টেক্স ফাউন্ডেশন স্থানীয় ও রপ্তানি বাজারের চাহিদানুযায়ী পণ্যের গুণগতমান রক্ষায় ও ভোক্তা সাধারণের সন্তুষ্টি সাধনে উৎপাদন থেকে শুরু করে বিপণন প্রসারের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়। সংস্থাটি শীতাতপ নিয়ন্ত্রিত কৃষিপণ্য পরিবহনে রপ্তানি ও আমদানিকারকদের বিশেষ মানসম্মত সেবা প্রদান করে আসছে।

This post has already been read 2543 times!