Thursday 28th of March 2024
Home / অন্যান্য / বাকৃবি’তে পিএইচডি ডিগ্রী প্রাপ্ত ৩৬ জনকে সংবর্ধনা প্রদান

বাকৃবি’তে পিএইচডি ডিগ্রী প্রাপ্ত ৩৬ জনকে সংবর্ধনা প্রদান

Published at ফেব্রুয়ারি ২২, ২০১৮

মো. আরিফুল ইসলাম (বাকৃবি): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে পিএইচডি ডিগ্রী প্রাপ্ত ৩৬ জনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদীয় সম্মেলন কক্ষে ওই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে পিএইচডি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (পিএইচডিএসএ)।

অনুষ্ঠানে পিএইচডিএসএ’র সভাপতি এ.বি.এম. শহীদুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে এবং পিএইচডিএসএ’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আশিকুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. লুৎফুল হাসান। এসময় পিএইচডি ডিগ্রীপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন ড. মেহেদী মাসুদ, প্রফেসর ড. মো. সাইদুর রহমান, ড. জাকির হোসেন, ড.শরিফুন্নেছা মুনমুন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় থেকে এখন পর্যন্ত ৬৭৮ জন পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন এবং বর্তমানে ৩৪৩ জন পিএইচডি ফেলো হিসাবে অধ্যায়ন করছেন। এই গবেষকদের গবেষণা ও নিরলস পরিশ্রমের কারণে এই বিশ্ববিদ্যালয় যেমন এগিয়ে যাচ্ছে তেমনি সমৃদ্ধ হচ্ছে দেশের কৃষি ক্ষেত্র।

This post has already been read 1496 times!