Sunday 16th of June 2024
Home / পোলট্রি / রাজশাহীতে পোল্ট্রি খামারী ও বিক্রেতাদের কর্মশালা অনুষ্ঠিত

রাজশাহীতে পোল্ট্রি খামারী ও বিক্রেতাদের কর্মশালা অনুষ্ঠিত

Published at ফেব্রুয়ারি ২২, ২০১৮

রাজশাহী সংবাদদাতা: রাজশাহীতে পোল্ট্রির নিরাপদ খাদ্য ও ঔষধ ব্যবস্থাপনার উপর খামারী ও বাজারে জীবন্ত মুরগী বিক্রেতাদের নিয়ে দিনব্যাপী এক কর্মশালা বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) নগরীর বিভাগীয় প্রাণিসম্পদ কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নিজাম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. শেখ আজিজুর রহমান।

দাতা সংস্থা ইউকেএইড এর অর্থায়নে ও ব্রিটিশ কাউন্সিলের কারিগরি সহায়তায় ভোক্তা অধিকার বিষয়ক জাতীয় প্রতিষ্ঠান কনজুমারস্ এসোসিয়েশন অব বাংলাদেশ-ক্যাব এর বাস্তবায়িত ইস্যু বেইজড্ প্রজেক্ট অন ফুড সেফটি গভার্নেন্স ইন পোল্ট্রি সেক্টর প্রকল্পের উদ্যোগে অনুষ্ঠিত এই কর্মশালায় পবা উপজেলার ২৫ জন পোল্ট্রি খামারী ও বাজারের খুচরা পোল্ট্রি মুরগী বিক্রেতা অংশ নেয়। কর্মশালায় পোল্ট্রির অনিরাপদ খাদ্য ও উচ্চ ক্ষমতাসম্পন্ন এন্টিবায়োটিক ঔষধের অবাধ ব্যবহার রোধে করণীয়সহ মৎস্য ও পশু খাদ্য আইন ২০১০ এবং নিরাপদ খাদ্য আইন ২০১৩ অনুযায়ী পশুখাদ্য নিশ্চিতকরণে আলোচনা ও মত-বিনিময় করা হয়।

এ সময় বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেয় বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মো. হুমায়ুন কবীর ও মো. ইসমাইল হক, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. নিজাম উদ্দীন, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মোহাম্মদ আখতার হোসেন, পবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. ইসমাইল হক, ক্যাবের প্রকল্প সমন্বয়কারী মো. মোস্তফা কামাল, মাঠ কর্মকর্তা মো. মহিদুল হাসান প্রমূখ। এছাড়াও অংশগ্রহণকারীগণ দলীয় আলোচনা ও তা বড় দলে উপস্থাপন করে পোল্ট্রির নিরাপদ খাদ্য ও ঔষধ ব্যবস্থাপনা নিশ্চিতকরণে নিজেরাই কার্যকর ভূমিকা রাখতে সচেষ্ট হবেন বলে কর্মশালায় প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

This post has already been read 1820 times!