Friday 26th of April 2024
Home / অন্যান্য / নকলায় ড্রাম সিডারের বোরো বীজ বপন

নকলায় ড্রাম সিডারের বোরো বীজ বপন

Published at ডিসেম্বর ২১, ২০১৭

মো. স্বপন আহমেদ (নকলা, শেরপুর, প্রতিনিধি): ড্রাম সিডারের সাহায্যে বোরো বীজ বপন উপলক্ষে ২১ ডিসেম্বর বৃহস্পতিবার শেরপুর জেলা  নকলায় কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে নয়াবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে কৃষকের বিজয় আনন্দ উদযাপনে আলোচান সভা ও কৃষকদের মাঝে বিভিন্ন খেলাধুলার আয়োজন করা হয়।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে, বাংলাদেশ ধান গবেষনা ইন্সটিটিউট (ব্রি) গাজীপুরের মহা পরিচালক ড. মো. শাহজাহান কবীর এবং বিশেষ অতিথি হিসেবে শেরপুর খামার বাড়ীর উপ-পরিচালক কৃষিবিদ আশরাফ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, ব্রি গাজীপুরের এসএসও ড. মো. আব্দুল কাদের ও ড. বিশ্বজিত কর্মকার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হুমায়ুন প্রমুখ বক্তব্য রাখেন। পরে স্থানীয় কৃষকদের মাঝে পাটের বস্তায় উঠে ১০০মিটার দৌড়, রশি টান, বেলুন ফুটা করা, তৈলাক্ত কলা গাছ বেয়ে উপরে উঠা, কৃষাণীদের মাঝে বালিশ খেলা ও অতিথিদের মাঝে চোখ বেধে হাড়ি ভাঙ্গা এবং বিশেষ আকর্ষন হিসেবে ঐতিহ্যবাহী লাঠি খেলা ও ঢেঁকি নাচ অনুষ্ঠিত হয়। পরে খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করাহয়।

এর আগে টালকী ইউনিয়নের রুনীগাঁও গ্রামের কৃষক আলহাজ্ব শাহাব উদ্দিনের ধানের মাঠে ড্রাম সিডারের সাহায্যে বোরো বীজ বপন করা হয়। এ সময় বাংলাদেশ ধান গবেষনা ইন্সটিটিউট (ব্রি) গাজীপুরের মহা পরিচালকসহ বৈজ্ঞানিক কর্মকর্তাগন, জেলা ও উপজেলার বিভিন্ন কৃষি কর্মকর্তাগণ; উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগের নেতাকর্মী; ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, কৃষক কৃষানী ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

This post has already been read 1835 times!