Saturday 1st of October 2022
Home / পোলট্রি / ঢাকায় Knowledge Nutrition Seminar অনুষ্ঠিত

ঢাকায় Knowledge Nutrition Seminar অনুষ্ঠিত

Published at নভেম্বর ৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : সোমবার (৬ নভেম্বর) রাজধানীর ওয়েস্টিন হোটেলে থ্রি এস এগ্রো সার্ভিসেস লিমিটেড (3s Agro Services Ltd.) ও ভারতীয় কোম্পানি Avitech Nutrition Pvt Ltd -এর উদ্যোগে Knowledge Nutrition Seminar অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে দেশ বিদেশের পুষ্টিবিদ, পোলট্রি ও মৎস্য উদ্যোক্তা, পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে Trace Minerals (separate for broilers, breeders and layers) শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন Avitech Nutrition Pvt Ltd -এর Commercial Director Mr. Sanjiv Malhotra। উক্ত প্রেজেন্টেশনে তিনি Importance of trace Mineral, Trace Minerals Perform a number of vital functions : Structural, Physiological, Catalytic & Regulatory, Salt Selection, Analysis & Mixing বিষয়ে আলোকপাত করেন। প্রেজেন্টেশনের ফাকে ফাকে তিনি অতিথিদের বিভিন্ন টেকনিক্যাল প্রশ্নের উত্তর দেন।

সেমিনারে Aviance (essential oil) শীর্ষক প্রেজেন্টেশন উপস্থাপন করেন Techna Nutrition এর International Sales Director Mr. Laurent Guy Andre Luc Vallon. এ সময় তিনি Techna কোম্পানি সম্পর্কে পরিচিতি তুলে ধরেন এবং Aviance পণ্য সম্পর্কে ধারনা দেন। মূলত ফ্রান্সভিত্তিক কোম্পানি যা ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত হয়। ফ্রান্স ছাড়াও এশিয়া, ইউরোপ এবং আফ্রিকাসহ বিশ্বের ৪০টি দেশে তাদের প্রাণি পুষ্টি সেবা সংক্রান্ত পণ্য বাজারজাত করা হয়।

Aviance সম্পর্কে Mr. Laurent Guy Andre Luc Vallon জানান, এটি এক ধরনের নন এন্টিবায়োটিক যা মুরগির দৈহিক বৃদ্ধি, খাদ্য গ্রহণে প্রাণচাঞ্চলতা, রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে। Aviance মূলত এরোমেটিক প্যানোলিক কম্পাউন্ড বলে জানান তিনি।

সেমিনারের  শেষের দিকে থ্রি এস এগ্রো সার্ভিসেস সার্ভিসেস লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ সাদেক মোহাম্মদ আলী আগত অতিথিদের ধন্যবাদ জানান এবং তাদের আমদানিকৃত পণ্য যাচাই বাছাইয়ের অনুরোধ জানান। এছাড়াও তিনি আমদানিকৃত পণ্য সম্পর্কিত যেকোন প্রশ্নের জন্য তাদের সাথে যোগাযোগ করার অনুরোধ করে আগত অতিথিদের নৈশভোজের আমন্ত্রণ জানান।

সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থ্রি এস এগ্রো সার্ভিসেস সার্ভিসেস লিমিটেড -এর পরিচালক সারিয়া সৈয়দা সাদেক, প্রধান নির্বাহী মো. নুরুল ইসলাম, টেকনিক্যাল ম্যানেজার ডা. এএইচএম সাইদুল হক, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ফয়সাল আহমেদ; Avitech Nutrition Pvt Ltd -এর কান্ট্রি ম্যানেজার স্বপন কুমার সাহা ছাড়াও দেবনাথ দত্ত প্রমুখ।

This post has already been read 3455 times!