Sunday 7th of August 2022
Home / অন্যান্য / শেকৃবিতে অনলাইনে ভর্তি আবেদন যখন-যেভাবে

শেকৃবিতে অনলাইনে ভর্তি আবেদন যখন-যেভাবে

Published at অক্টোবর ৯, ২০১৭

sauনিজস্ব প্রতিবেদক: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন আজ রাত ১২ টায় (১০ অক্টোবর) থেকে অনলাইনে শুরু হচ্ছে। চলবে আগামী ১৫ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত। রাত ১২ টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রম উদ্বোধন করবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ০১ ডিসেম্বর। ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতে যেকোন সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষার আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরন করে রকেট বা শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ফি প্রদান করতে হবে। ফরম পূরনের সময় প্রার্থীর কানসহ পূর্ণাঙ্গ মুখমন্ডল দেখা যাবে এমন একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে। বিজ্ঞান গ্রুপে ২০১৪ বা ২০১৫ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ২০১৬ বা ২০১৭ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয়সমূহের প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসি এর প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে।

৪টি অনুষদে ৫টি ডিগ্রির মোট আসন সংখ্যা ৬২০, এ সঙ্গে বিধি মোতাবেক কোটার আসনসমূহ যুক্ত হবে । কৃষি অনুষদে ৩৫০, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১২০, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১০০ এবং ফিসারিজ এন্ড একোয়াকালচার অনুষদে ৫০। ভর্তি বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd থেকে বিস্তারিত জানা যাবে।

This post has already been read 2115 times!