Tuesday 9th of August 2022
Home / প্রাণিসম্পদ / আরো ব্যাপক ও বিস্তৃত আয়োজনে সাজবে ‘৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি প্রদর্শনী-২০১৮’

আরো ব্যাপক ও বিস্তৃত আয়োজনে সাজবে ‘৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি প্রদর্শনী-২০১৮’

Published at সেপ্টেম্বর ২৩, ২০১৭

ahcab01নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি সেক্টরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে আমরা মূলত ৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি প্রদর্শনী-২০১৮’ এর আয়োজন করতে যাচ্ছি। বাংলাদেশের পোলট্রি সেক্টর মোটামুটি ভালো একটি অবস্থানে আছে এবং বর্তমানে আমাদের প্রোটিন চাহিদার বিরাট একটি অংশ এ সেক্টরের মাধ্যমেই মেটানো হচ্ছে। অন্যদিকে ডেইরি এবং ক্যাটল শিল্পে আমরা এখনো যথেস্ট পিছিয়ে আছি, দেশে পোষা প্রাণি পালন ও ব্যবসার একটু সুযোগ তৈরি হচ্ছে; তাই আমরা আগামী মেলাতে এ বিষয়গুলোর প্রতি বেশি গুরুত্ব দিতে চাই। তবে বাদ যাবেনা মৎস্য সেক্টরও। আমরা সার্বিক প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নেই কাজ করতে চাই।
DSC02114
শনিবার (২৩ সেপ্টেম্বর), রাজধানীর একটি হোটেলে ‘৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি প্রদর্শনী-২০১৮’ উপলক্ষ্যে দেশের কৃষি বিষয়ক পত্র-পত্রিকা ও অনলাইন সংবাদ মাধ্যমের সম্পাদকদের সাথে মতবিনিময় সভায় উক্ত কথাগুলো বলেন এনিমেল হেলথ্ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহ্কাব) -এর নেতৃবৃন্দ। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আহকাব মহাসচিব ডা. মো. কামরুজ্জামান, প্রদর্শনীর মিডিয়া ম্যানেজমেন্ট সাব কমিটির আহ্বায়ক ডা. মো. জসিমউদ্দিন, ভেন্যু ম্যানেজমেন্ট সাব কমিটির সদস্য সচিব ডা. খন্দকার মুহাম্মদ মাহমুদ হোসেন, মিডিয়া ম্যানেজমেন্ট কমিটির সদস্য সচিব ডা. রাসেদুল জাকির এবং সংগঠনের সদস্য ডা. আলী ইমাম, মো. খোরশেদ আলম, মোহাম্মদ সোহেল ইকবাল, মো. মাহবুবুর রহমান, ডা. তরিকুল ইসলাম প্রমুখ।

সভায় জানানো হয়, বিগত বছরের তুলনায় এবারের মেলার আয়োজন থাকবে আরো ব্যাপক ও বিস্তৃত। আয়োজন উপলক্ষ্যে নেয়া হবে নানামূখী কার্যকর পদক্ষেপ। গতবার স্টলের সংখ্যা ছিল প্রায় দেড়শ’ এবার সেটি পাঁচশ’রও বেশি লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি। দেশি বিদেশি প্রদর্শক ছাড়াও প্রত্যন্ত অঞ্চলের খামারিদের হোটেলে থাকার ব্যাপারে বিশেস সহযোগিতা করা হবে। অন্যান্যবার সায়েন্টিফিক পেপারগুলো শুধু ইংরেজীতে করা হলেও এ বছর সেটির পাশাপাশি বাংলায়ও থাকবে। উপজেলা পর্যায়ে আয়োজন করা হবে রোড শো’র, বিলি করা হবে প্রচারণা লিফলেট ছাড়াও নানা পদক্ষেপ। ইতোমধ্যে দেড়শ’রও বেশি স্টল বুকিং হয়ে যাওয়ার তথ্য দিয়ে নেতৃবৃন্দ প্রাণিসম্পদ সেক্টরে আগ্রহী ব্যবসায়ীদের দ্রুত স্টল বুকিং করার আহ্বান জানান।

এ সময় প্রদর্শনী উপলক্ষ্যে আহকাব নেতৃবৃন্দ উপস্থিত কৃষিভিত্তিক গণমাধ্যমের সহযোগিতা চেয়ে বলেন, বিগত ৩টি মেলায় আপনারা কৃষি বিষয়ক পত্রিকার সম্পাদকগণ মেলার প্রচারনায় অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। আমরা দৃঢ়ভাবে আশা করছি আপনারা বাংলাদেশের ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি সেক্টরের সার্বিক উন্নয়নের লক্ষ্যে মেলার প্রচারনায় আপনারা সহযোগিতার হাত আরো প্রসারিত করবেন।

উল্লেখ্য, আগামী ২০১৮ সনের ৮-১০ মার্চ বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার, ঢাকায় ‘৪র্থ আন্তর্জাতিক ডেইরি, মৎস্য ও পোষা প্রাণি প্রদর্শনী-২০১৮’ এর আয়োজন করতে যাচ্ছে আহ্কাব।

This post has already been read 3560 times!