Tuesday 9th of August 2022
Home / অন্যান্য / বঙ্গবন্ধুর পরিবার হত্যার ষড়যন্ত্র রুখতে হবে : বাকৃবি ছাত্রলীগ

বঙ্গবন্ধুর পরিবার হত্যার ষড়যন্ত্র রুখতে হবে : বাকৃবি ছাত্রলীগ

Published at আগস্ট ২১, ২০১৭

আরিফুল ইসলাম, বাকৃবি:
২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীণ বিরোধী দলীয় নেত্রী শেখ হাসিনার উপর বর্বোরচিত গ্রেনেড হামলা ও হত্যাকান্ডের প্রতিবাদে এবং হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিশ্ববিদ্যালয়ের দলীয় কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী এবং ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শাখা ছাত্রলীগ। সোমবার দুপুর সাড়ে ১২ টায় ওই শোক র‌্যালী ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
bau00
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার উদ্যেশ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হামলা চালিয়ে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা ছাড়া সবাইকে হত্যা করে স্বাধীনতা বিরোধীরা। বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করার উদ্যেশ্যেই ২০০৪ সালের ২১ আগস্ট আবারো গ্রেনেড ছুড়ে হামলা চালায় তারা। আগস্ট মাসকেই তারা নারকীয় এ হত্যার মাস হিসেবে বেছে নিয়েছে। আমাদের সতর্ক থাকতে হবে যেন স্বাধীনতা বিরোধীরা পুনরায় বঙ্গবন্ধু পরিবারকে হত্যার  ষড়যন্ত্র করতে না পারে। ২১ শে আগস্টের নারকীয় গ্রেনেড হামলায় জড়িত ও মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি সবুজ কাজীসহ অন্যান্য নেতাকর্মীরা। শোক র‌্যালী ও বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কয়েকশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

This post has already been read 2610 times!