Friday 26th of April 2024
Home / অন্যান্য / বন্যা দূর্গতদের একদিনের বেতন দেবে বাকৃবি পরিবার

বন্যা দূর্গতদের একদিনের বেতন দেবে বাকৃবি পরিবার

Published at আগস্ট ২১, ২০১৭

আরিফুল ইসলাম, বাকৃবি :
বন্যা দূর্গত মানুষের সাহায্যার্থে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের  (বাকৃবি) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা তাঁদের এক দিনের মূল বেতনের সমপরিমাণ অর্থ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পপ্রা-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান। সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারি নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রোক্টর, ট্রেজারারসহ বন্যায় আক্রান্তদের সাহায্যার্থে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর কর্তৃক গঠিত কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

bau copyসভায় আরও সিদ্ধান্ত গৃহীত হয়, সংগৃহীত অর্থের দুই-তৃতীয়াংশ প্রদানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদান করা হবে এবং অবশিষ্ট অর্থ বন্যা দুর্গত এলাকার মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী হিসেবে বীজ, সবজি চারা, ধানের চারা, খাদ্য (চাউল, চিড়া , চিনি ,আলু), গোখাদ্য, পশু চিকিৎসা সামগ্রী, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ওষুধ ইত্যাদি সামগ্রী সরাসরি দেয়া হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক ছাত্র সংগঠন ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, হাসিমুখ, পদচিহ্ন, বিভিন্ন জেলা ছাত্র সমিতি এবং শিক্ষার্থীরাও নিজেদের সাধ্যমত বন্যার্তদের সহায়তার উদ্যোগ নিচ্ছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. জসিমউদ্দিন খান বলেন, দেশের সংকটময় পরিস্থিতিতে দেশে মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এছাড়াও তিনি দেশের বিত্তবানদের সামর্থ্য অনুযায়ী বন্যাদূর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

This post has already been read 4172 times!