Tuesday 9th of August 2022
Home / অন্যান্য / বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

Published at জুলাই ২৪, ২০১৭

bau fish01বাকৃবি সংবাদদাতা :
‘মাছচাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে সোমবার (২৪ জুলাই ২০১৭) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি, মাছের পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভার আয়োজন করে মাৎস্যবিজ্ঞান অনুষদ।

দিবসটি উপলক্ষে বেলা ১১ টায় এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে ব্রহ্মপুত্র নদে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে ব্রহ্মপুত্র নদে মাছের পোনা অবমুক্ত করা হয়। মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুভাষ চন্দ্র চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ, বিশ্ববিদ্যালয় প্রোক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান। ওই সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

পোনা অবমুক্ত করা শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল হক। আলোচনা সভায় দেশের মৎস্যসম্পদকে সমৃদ্ধ ও দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে দেশের মৎস্য গবেষক ও সংশ্লিষ্ট সবাইকে আরো গুরুত্ব সহকারে কাজ করার আহবান জানানো হয়।

This post has already been read 2014 times!