Tuesday 9th of August 2022
Home / অন্যান্য / শেকৃবি’র ১৬ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান

শেকৃবি’র ১৬ শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান

Published at জুলাই ২০, ২০১৭

FB_IMG_1500545071993শেকৃবি সংবাদদাতা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৬ জন কৃতি শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড দিয়েছে বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদ। ২০ জুলাই, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মেধার ভিত্তিতে পাঁচটি ব্যাচ থেকে বাছাই করা মোট ১৬ জন শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি’র চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়রুল হক বেগ, রেনেটা লিমিটেড এর এনিম্যাল হেল্থ ডিভিশনে প্রধান মোঃ সিরাজুল হক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানে বাংলাদেশের বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের প্রধানরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, তুরস্কে কৃষির উপর পিএইচডি করার জন্য বাংলাদেশের শিক্ষার্থীদের স্কলারশীপের মাধ্যমে সরকারি ভাবে সুযোগ দেয়া হবে। তিনি আরও বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে উচ্চশিক্ষার সম্প্রাসারণ ঘটেছে কিন্তু বর্তমানে আমাদের মূল চ্যালেঞ্জ হচ্ছে উচ্চশিক্ষা পর্যায়ে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা। উচ্চশিক্ষার মানোন্নয়নের জন্য ইউজিসি বিভিন্ন পদকক্ষেপ গ্রহণের মাধ্যমে নিরলভাবে কাজ করে যাচ্ছে।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন লেভেল-৫ থেকে মো. জহির উদ্দিন রুবেল, তাহমিনা সিকদার, ফাল্গুনী দাদক, লেভেল ৫ থেকে নিপু সেন, আল-ওয়াসিফ, মাঈদা পারভিন, সাদিক আহমেদ ,লেভেল-৩ থেকে শারমিন খাতুন, জান্নাতুল নাইম, মো. রহমত উল্লাহ, শাহাদাত হোসেন পারভেজ, সেলিম ফরহাদ শিহাব, মনিরা ইয়াসমিন, লেভেল ২ থেকে তানজিলা রহমান ও লেভেল ১ থেকে হাফছা হোসাইন, মাকছুদা তাছলিমা।

This post has already been read 3356 times!