১০ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১, ১৪ জিলক্বদ ১৪৪২
শিরোনাম :

লকডাউনে মিস্টির দোকান টেইক এওয়ে পদ্ধতিতে খোলা রাখতে চট্টগ্রাম প্রাণিসম্পদ অফিসের চিঠি

Published at এপ্রিল ৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক: চলমান লকডাউন এর সময় সার্বক্ষণিক নিরবচ্ছিন্নভাবে দুধ, ডিম, মাংস এবং গবাদিপশু ও পোল্ট্রি ফিড পরিবহনে যুক্ত খামারের কর্মচারি, ডেইরি খামারের সাপ্লাই চেইন ঠিক রাখার জন্য মিস্টির দোকানগুলো টেইক এওয়ে পদ্ধতিতে খোলা রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম প্রাণিসম্পদ অফিস। এ ব্যাপারে আজ (সোমবার, ৫ এপ্রিল) চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মোহাম্মদ রেয়াজুল হক স্বাক্ষরিত একটি চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর একটি চিঠি ( নং ৩৩.০১.১৫০০.০০০.০০.০০০.২১/১৪০০) পাঠানো হয়েছে।

এতে বলা হয়, দুধ করোনা মোকাবেলা একটি আদর্শ খাদ্য। তাছাড়া দুধ প্রতিদিন সাধারণত সকাল ও সন্ধ্যায় দোহন করা হয়। দুধ দোহনের পর প্রতিবেলায় ৩-৪ ঘণ্টার মধ্যেই গ্রাহকের নিকট পৌঁছাতে হয়। অন্যথায় দুধ নস্ট হয়ে যায়। তাছাড়া ব্রয়লার মুরগি শুধুমাত্র রাতের বেলায় পরিবহন করা হয়।

উক্ত চিঠিতে, সবদিক বিবেচনায় স্বাস্থ্যকর এবং পচনশীল দ্রব্য হওয়া দুধ পরিবহনের সময় রাত ৯টা পর্যন্ত নির্বিঘ্ন রাখা এবং লকডাউনের বিভিন্ন পর্যায়ে সরকার নির্ধারিত সময় অনুযায়ী মিস্টির দোকানগুলো স্বাস্থ্যবিধি মেনে টেইক এওয়ে ভিত্তিতে চালু রাখার ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে মন্ত্রী পরিষদ বিভাগ এর গত ৪ এপ্রিল তারিখের স্মারক (নং ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০৩২০.১১১) এবং একই তারিখে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের স্মারকে (নং ৩৩.০১.০০০০.১১৮.২৪.১৮.১৮১ ) সুষ্পষ্ট নির্দেশনা রয়েছে এবং একইসাথে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক এর নির্দেশনা রয়েছে এবং সার্কুলার জারির প্রক্রিয়ায় আছেন বলে, উক্ত চিঠিতে জানানো হয়।

This post has already been read 676 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN