১০ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১, ১৪ জিলক্বদ ১৪৪২
শিরোনাম :

রপ্তানির জন্য প্রয়োজন মানসম্পন্ন পণ্যের নিশ্চিতকরণ -অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফ

Published at জুন ৬, ২০২১

নাহিদ বিন রফিক (বরিশাল): কৃষি বিপণন জোরদারকরণ শীর্ষক দিনব্যাপী এক আঞ্চলিক কর্মশালা শনিবার (৫ জুন) বরিশালের ব্রি’র হলরুমে অনুষ্ঠিত হয়। ‘কৃষি বিপণন অধিদপ্তর জোরদারকরণ’ প্রকল্প আয়োজিত এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন আয়োজক

কৃষি বিপণন অধিদপ্তর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ ইউসুফ বলেছেন, বিশ্বমানের শস্য রপ্তানির জন্য প্রয়োজন মানসম্পন্ন পণ্যের নিশ্চিতকরণ। এ জন্য উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। গ্রুপভিত্তিক বিপণন ব্যবস্থার মাধ্যমে পণ্যের ন্যায্যমূল্যে সহজতর হয়। এ বিষয়ে কৃষি বিপণন অধিদপ্তরের সহায়তার নিতে পারেন।

শনিবার (৫ জুন) বরিশালের ব্রি’র হলরুমে ‘কৃষি বিপণন অধিদপ্তর আয়োজিত ‘কৃষি বিপণন জোরদারকরণ’ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কৃষক যাতে ক্ষতিগ্রস্থ না হন, সেজন্য পণ্যের ওপর প্রয়োজনে প্রণোদনা দেওয়া হবে। রপ্তানির জন্য পণ্যের স্বাস্থ্যগত নিরাপত্তা এবং পুষ্টি বজায় রাখা জরুরি। পেঁয়াজ ও আলু সংরক্ষণের জন্য কৃষকদের উপযুক্ত ঘর তৈরি করা হচ্ছে। মার্কেটও করা হবে ইনশা-আল্লাহ।

প্রকল্প পরিচালক (উপসচিব) শাহনাজ বেগম নীনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি)  মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আলমগীর হোসেন এবং কৃষি বিপণন অধিদপ্তরের উপপরিচালক ( দায়িত্বপ্রাপ্ত) মো. শহীদুল্লাহ তালুকদার।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিএই বরিশালের উপপরিচালক হৃদয়েশ্বর দত্ত, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী চঞ্চল কুমার মিস্ত্রী, আঞ্চলিক কৃষি তথ্য অফিসার মো. শাহাদাত হোসেন, বরিশাল সদরের উপজেলা কৃষি অফিসার মোসা. ফাহিমা হক প্রমুখ। কর্মশালায় কৃষক, ব্যবসায়ী ও সরকারি কর্মকর্তাসহ ৫০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

This post has already been read 161 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN