১০ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩
শিরোনাম :
https://mailtrack.io/trace/link/f26343803e1af754c1dd788cd7a73c22043d5987?url=https%3A%2F%2Finnovad-global.com%2Flumance&userId=1904341&signature=5e74e7dc17531970

খুলনার  কয়রা উপজেলার ২৫ টি আশ্রয় কেন্দ্রে নারিকেলের চারা বিতরণ

Published at জুলাই ২৫, ২০২১

ফকির শহিদুল ইসলাম (খুলনা): বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগ গোপালগঞ্জ জেলায় বিএআরআই এর কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন ও দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবেশ প্রতিবেশ উপযোগী গবেষণা কার্যক্রম জোরদার করনের মাধ্যমে কৃষি উন্নয়ন শীর্ষক প্রকল্পের অর্থায়নে কয়রা উপজেলায় মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ২৫ টি গৃহহীন পরিবারে নারিকেলের চারা বিতরণ করেছেন। শনিবার (২৪ জুলাই) সকাল ১১ টায় উপজেলার আমাদী ইউনিয়নের নাকশা ও শ্রীরামপুর গ্রামে সরকারের খাস জমিতে সদ্য নির্মিত গৃহহীন পরিবারের ঘরের আশেপাশে ১০০ টি নারিকেলের চারা রোপন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট সরেজমিন গবেষণা বিভাগ খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনর রশিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, কপোতাক্ষ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, বৈজ্ঞানিক সহকারি জাহিদ হাসান, কয়রা প্রেস ক্লাবের কোষাধাক্য সাংবাদিক শাহজাহান সিরাজ, স্থানীয় ইউপি সদস্য হাবিবুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংশ্লিষ্ট সুত্র জানায়, উক্ত নারিকেলের চারা রোপন ও তার রক্ষণাবেক্ষণ করবেন সরেজমিন গবেষণা বিভাগ এমএলটি সাইট কয়রা। এছাড়া কয়রায় মুজিব শতবর্ষ উপলক্ষে পাওয়া সকল গৃহহীন পরিবারের ঘরের আশে পাশে নারিকেল সহ বিভিন্ন জাতের চারা রোপন এবং শাকসবজি চাষের জন্য সার্বিক সহযোগিতা করবেন বলে জানিয়েছেন প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. হারুনর রশিদ। এ বিষয় উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস জানান, সদ্য পাওয়া এসব ঘরের মালিকদের সরকারের এই করোনাকালীন সময়ে যে সব সুযোগ সুবিধা পাওয়া যাবে তা এসব গৃহহীন পরিবারের অগ্রাধিকার থাকবে। তিনি বলেন, পর্যায়ক্রমে উপজেলার সকল ভুমিহীন ও গৃহহীন পরিবারে ভূমি ও গৃহ নির্মাণ করা হবে এবং এ জন্য সরকারের নির্দেশনা আছে।

This post has already been read 353 times!

Fixing WordPress Problems developed by BN WEB DESIGN