Monday 17th of June 2024
Home / চাকুরি/ ক্যারিয়ার / সফল কর্পোরেট লীডার হওয়ার মূলমন্ত্র জানালেন এসিআই এর ডা. আমজাদ

সফল কর্পোরেট লীডার হওয়ার মূলমন্ত্র জানালেন এসিআই এর ডা. আমজাদ

Published at জুন ৭, ২০২৪

ডা. মোহাম্মদ আমজাদ হোসেন, হেড অব বিজনেস, এসিআই এনিমেল হেলথ।

এগ্রিনিউজ২৪.কম ডেস্ক: জ্ঞান, দক্ষতা এবং আচরন -এই তিনটি বিষয়ের উন্নতি এবং বিষয়গুলোর প্রতি খেয়াল রাখলে একজন এগ্রিকালচারাল গ্রাজুয়েট হয়ে উঠতে পারেন একজন সফল কর্পোরেট লীডার। কথাগুলো বলেছেন এসিআই এনিমেল হেলথ এর হেড অব বিজনেস ডা. মোহাম্মদ আমজাদ হোসেন।

আজ শুক্রবার (০৭ জুন) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব আয়োজিত ’২য় ন্যাশনাল ক্যারিয়ার কার্নিভাল ২০২৪’ অনুষ্ঠানে “𝗟𝗲𝗲𝘄𝗮𝘆 𝗮𝗻𝗱 𝗣𝗿𝗼𝘀𝗽𝗲𝗰𝘁𝘀 𝗼𝗳 𝗔𝗴𝗿𝗶𝗰𝘂𝗹𝘁𝘂𝗿𝗮𝗹 𝗨𝗻𝗶𝘃𝗲𝗿𝘀𝗶𝘁𝘆 𝗚𝗿𝗮𝗱𝘂𝗮𝘁𝗲𝘀 𝗜𝗻 𝗖𝗼𝗿𝗽𝗼𝗿𝗮𝘁𝗲 𝗝𝗼𝗯𝘀” শীর্ষক বিষয়ের ওপর বক্তব্য প্রদানকালে ডা. আমজাদ এসব কথা বলেন। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আব্দুল আউয়াল। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ছাড়াও দেশের সরকারি বেসরকারি প্রথিতযশা কৃষি বিজ্ঞানী, শিক্ষক, গবেষক, উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

কর্মজীবনে সফল ডা. আমজাদ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন সফল অ্যালামনাই এবং একজন ভেটেরিনারিয়ান যিনি তাঁর সুদীর্ঘ ক্যারিয়ারে অনেক সফলতা অর্জন করেছেন এবং তার এই সফলতাগুলো কিভাবে অর্জিত হয়েছে, সেই বিষয়গুলো আজকের স্টুডেন্টদের মাঝে বা চাকুরি প্রত্যাশীদের মাঝে তিনি আজকে ব্যক্ত করেন।

তিনি বলেন, কিভাবে মেধাকে কাজে লাগিয়ে, কিভাবে সময়ের সঠিক ইউটিলাইজেশন করে, কিভাবে নিজের সফট স্কিল ডেভেলপমেন্ট করে এবং সাথে সাথে প্রত্যেক দিনের কাজগুলোতে আপডেট থেকে একজন এগ্রিকালচার গ্রাজুয়েট সফলতার সাথে প্রাইভেট সেক্টরে পদার্পণ এবং কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারে।

ডা. আমজাদ আরো বলেন, একজন এগ্রিকালচার গ্রাজুয়েটকে সবার আগে লক্ষ্য স্থির করতে হবে যে, সে নিজেকে কোথায় দেখতে চায়। সে যদি কর্পোরেট সেক্টরে নিজেকে সাফল্যের শিখরে দেখতে চায় তাহলে তাকে অবশ্যই শুরু থেকেই নিজেকে সেভাবে প্রস্তুত করতে হবে; তাকে যথাযথ স্কীল ও প্যাশনটা ডেভেলপ করতে হবে; একাডেমিক নলেজের পাশাপাশি তাকে সোস্যাল নলেজ, ইন্টারপারসোনাল কমিউনিকেশন, মোটিভেশনাল এবং টেকনিক্যাল স্কীলগুলোকে তাকে ডেভেলপ করতে হবে।

This post has already been read 451 times!