বৃহস্পতিবার , জুলাই ২৫ ২০২৪

ধান গবেষণায় তিনটি কর্মশালা অনুষ্ঠিত

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে বৃহস্পতিবার (২৭ জুন) তিনটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইনস্টিটিউটের মিলনায়তনে সকালে প্রোগ্রাম অন এগ্রিকালচার অ্যান্ড রুরাল ট্রান্সফরমেশন ফর নিউট্রিশন এন্টারপ্রেনরশিপ অ্যান্ড রেসিলিয়েন্স ইন বাংলাদেশ (পার্টনার) প্রোগ্রাম (ব্রি পার্ট) কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। কর্মশালায় সভাপতিত্ব এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন এজেন্সী প্রোগ্রাম ডিরেক্টর ড. মো. আবদুল কাদের। বিশেষ অতিথি ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ এবং উচ্চ শিক্ষা ও গবেষণা সমন্বয়কারী ড. মুন্নুজান খানম। স্বাগত বক্তব্য রাখেন পার্টনার প্রোগ্রাম ব্রি অঙ্গের ডিপিডি তাপস কুমার হোড়।

বিকালে একই স্থানে “নতুন ৬টি আঞ্চলিক কার্যালয় স্থাপনের মাধ্যমে স্থানভিত্তিক ধানের জাত ও প্রযুক্তি উদ্ভাবন এবং বিদ্যমান গবেষণাগার উন্নয়ন (এলএসটিডি)” শীর্ষক প্রকল্পের প্রারম্ভিক এবং বার্ষিক অগ্রগতি কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় সভাপতিত্ব করেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন, প্রকল্প পরিচালক ড. মো. মোফাজ্জল হোসেন। বিশেষ অতিথি ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান এবং পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ। স্বাগত বক্তব্য রাখেন উপ-প্রকল্প পরিচালক ড. মো. আনোয়ার হোসেন।

পরে “অধিক ফলনশীল হাইব্রিড ধানের জাত উদ্ভাবন, গবেষণা ও আধুনিকায়ন” শীর্ষক প্রকল্পের রিভিউ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রির মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। কর্মশালায় সভাপতিত্ব ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প পরিচালক ড. মো. জামিল হাসান। বিশেষ অতিথি ছিলেন ব্রির পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ।

This post has already been read 239 times!

Check Also

বারিতে “প্রোগ্রামভিত্তিক গবেষণা কার্যক্রম গ্রহণ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর গবেষণা উইং এর আয়োজনে (১০ জুলাই) ইনস্টিটিউটের …