Saturday 15th of June 2024
Home / সোনালী আঁশ / গুল আহমেদ জুট মিলে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

গুল আহমেদ জুট মিলে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

Published at জুন ২, ২০২৪

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের কুমিরায় গুল আহমেদ জুট মিলস লিঃ  এ অবস্থিত বিজেএমসি’র  চট্টগ্রাম আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে “রপ্তানিযোগ্য পাট ও পাটজাত পণ্য এবং বৈচিত্রকৃত পাটপণ্যের উৎপাদন বিষয়ক” ২ দিন ব‍্যাপি (১জুন ও ২ জুন) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের  বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এবং বাংলাদেশ জুট গুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজেজিইএ) এর উদ্যোগে এই কর্মশালার  আয়োজন করা হয়। উক্ত কর্মশালার সভাপতিত্ব করেন  বাংলাদেশ জুট গুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এর চেয়ারম্যান  এস আহমেদ মজুমদার l

কর্মশালার প্রথম দিন আরও বক্তব্য রাখেন গুল আহমদ জুট মিলের প্রকল্প প্রধান এস,এম, মঈনুল করিম, ব্যবস্থাপক (উৎপাদন) মো. রফিকুল আলম পাটোয়ারী, বস্ত্র প্রকৌশলী ও সহকারী ব্যবস্থাপক (উৎপাদন) মো. সফিকুল আলম, বিজনেস প্রমোশন কাউন্সিল(বিপিসি), বানিজ‍্য মন্ত্রণালয়ের সহকারী পরিচালক লিটন রায়, বিজেজিইএ এর সেক্রেটারি জেনারেল মোহাম্মদ হাসানুল ইসলাম ও অফিস নির্বাহী মাসুদ গওহার, জেডিপিসি (চট্টগ্রাম) এর সেন্টার  ইনচার্জ স্বপন চন্দ্র মোহন্ত।

কর্মশালায় উদ্যোক্তারা তাদের বিভিন্ন প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন তন্মধ্যে  উল্লেখযোগ্য হলো কাচাঁমাল স্বল্পতা যাহা উদ্যোক্তাদের ঢাকার  উপর নির্ভর হয়ে থাকতে হয়। উদ্যোক্তাদের বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে  আরও  আধুনিক উপযোগী করে তোলার  উপর গুরুত্ব  আরোপ করা হয়।

সভাপতি তার বক্তব্যে স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য তরুণ যুব জনগোষ্ঠীকে এগিয়ে  আসার আহবান এবং সকল প্রতিবন্ধকতা মোকাবিলায় উদ্যোক্তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে জানান, বর্তমান সরকার বাংলাদেশের পাটপণ্যকে বিশ্ব বাজারে তুলে ধরার জন্য প্রতিনিয়ত  কাজ চালিয়ে যাচ্ছেন l

উল্লেখ্য যে “রপ্তানিযোগ্য পাট ও পাটজাতপণ‍্য এবং বৈচিত্রকৃত পাটপণ‍্যের উৎপাদন বিষয়ক” কর্মশালায় চট্টগ্রামের তৃণমূলের ৪০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

This post has already been read 620 times!