Wednesday 22nd of May 2024
Home / প্রাণিসম্পদ / সিলেট সদরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

সিলেট সদরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

Published at এপ্রিল ১৮, ২০২৪

সিলেট সংবাদদাতা: বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সিলেট সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল কর্তৃক আয়োজিত এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের  সহযোগীতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়।

সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. নাহিদ আরজুমান বানু। প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা উম্মে সুমাইয়া ও আবু জাফরের সঞ্চালনায় বক্তব্য রাখেন খাদিমপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বদরুল ইসলাম, ডেইরী আইকন দুধওয়ালা’র শাকিল জামান, সফল উদ্যোক্তা আনোয়ার হোসেন, মহিলা উদ্যোক্তা শেফা বেগম।

এর আগে একটি র‌্যালী উপজেলা পরিষদ প্রদক্ষিন করে। র‌্যালী পরবর্তী পায়রা উড়িয়ে সিলেট সদরের প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ। উল্লেখ্য, কেন্দ্রীয় উদ্বোধনী অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

অনুষ্ঠানটি মেলা প্রাঙ্গণে সরাসরি সম্প্রচার করা হয়। এবারের প্রাণিসম্পদ প্রদর্শনীতে অর্ধাশতাধিক স্টলে বিভিন্ন প্রজাতির গাভী, ষাড়, বকনা বাছুর, ছাগল, ভেড়া, গাড়োল, তিতির, টার্কি, কবুতর, পোষা প্রাণীসহ সফল উদ্যোক্তা দুধওয়ালা, রোমান ডেইরী এন্ড ফিসারিজ এর দুগ্ধজাত পন্য স্থান পায়। বিকেলে উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রকল্পের মনিটরিং কর্মকর্তা রাজিব চক্রবর্তী, সফল উদ্যোক্তা মো. বাবুল আহমদ প্রমুখ। পরে বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের মধ্যে চেক, সনদ ও ক্রেস্ট প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আশফাক আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নাহিদ আরজুমান বানু। ষাড় ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন ডেইরী আইকন রোমান ডেইরী এন্ড ফিসারিজ এর আব্দুল মতিন রোমান ও গাভী ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেন দুধের বাড়ি ডেইরী ফার্মের মো. বাবুল আহমদ।

This post has already been read 1149 times!