বরিশালে প্রাণী ও মৎস্য খামারীদের সাথে কর্মকর্তাদের মতবিনিময়

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে প্রাণি ও মৎস্য খামারীদের সাথে কর্মকর্তাদের মতবিনিময় সভা সোমবার (১৮ দিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে। নগরীর কৃষি তথ্য সার্ভিসের হলরুমে মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ তথ্য দপ্তরের উপপরিচালক (উপসচিব) ডা. সঞ্জীব সূত্রধর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ অফিসার ডা. নুরুল আলম, জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্রের উপপরিচালক ডা. নাসির উদ্দীন আহমেদ, আঞ্চলিক প্রাণিরোগ অনুসন্ধান গবেষণাগারের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, দুগ্ধ ও গবাদি জাত উন্নয়ন খামারের উপপরিচালক আনিছ উজ্জামান, মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ নাসির উদ্দীন, বরিশাল সদরের উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. প্রদীপ কুমার বিশ্বাস, তথ্য কর্মকর্তা (মৎস্য) মাহবুবা খানম, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নহিদ বিন রফিক, ডেইরি খামারী আ. রহমান খান প্রমুখ।

সভাপতি বলেন, দেশে দুধ, ডিম, মাংস ও মাছের যথেষ্ট যোগান রয়েছে। এখন এমন ব্যবস্থা গ্রহণ করতে হবে যেন এর উৎপাদন নিরাপদ হয়। আর এ কাজে খামারীদের ভূমিকা নিতে হবে সবার আগে। পাশাপাশি দরকার ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি। সবাই অংশগ্রহণের মাধ্যমেই তা বাস্তবায়ন সম্ভব। পরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা এবং অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে প্রাণিজ আমিষের গুরুত্ব সম্পর্কে জনসচেতনতামূলক এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

This post has already been read 1213 times!

Check Also

বারিতে সনাক্তকরণ, অগ্রাধিকার এবং প্রমাণিত প্রযুক্তি নির্বাচন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর বীজ প্রযুক্তি বিভাগ এর আয়োজনে আজ মঙ্গলবার …