Sunday 25th of February 2024
Home / আঞ্চলিক কৃষি / বারি’তে বিজ্ঞানীদের কৃষি যন্ত্র বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বারি’তে বিজ্ঞানীদের কৃষি যন্ত্র বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Published at নভেম্বর ২৭, ২০২৩

গাজীপুর সংবাদদাতা: বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এর ফার্ম মেশিনারী এন্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে আজ (সোমবার, ২৭ নভেম্বর) এফএমপিই সেমিনার কক্ষে কৃষি যন্ত্র বিষয়ক বিজ্ঞানীদের একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

“কৃষি যন্ত্রপাতি ও লাগসই প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে ফসল উৎপাদন ব্যবস্থাকে অধিকতর লাভজনক করা (এফএমডিপি)” শীর্ষক প্রকল্প প্রশিক্ষণে অর্থায়ন করে।

বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন। বারি’র এফএমপিই বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নুরুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. দিলোয়ার আহমদ চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বারি’র এফএমপিই বিভাগের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ এরশাদুল হক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সময়ের চাহিদা মাথায় রেখে আমাদের কৃষি যন্ত্র আধুনিকীকরণ করতে হবে। যেখানে যন্ত্র একই সঙ্গে সময়ের সাশ্রয় করবে সাথে অর্থনৈতিকভাবে কৃষক লাভবান হবে। উন্নত বিশ্বের সঙ্গে আমাদের কৃষিকে এগিয়ে যেতে হবে নতুবা আমরা পিছিয়ে পড়বো।

This post has already been read 610 times!