Tuesday 18th of June 2024
Home / আঞ্চলিক কৃষি / ফরিদপুরে ধান, গম ও পাট প্রকল্পের আঞ্চলিক কর্মশালা ২০২৩-২৪

ফরিদপুরে ধান, গম ও পাট প্রকল্পের আঞ্চলিক কর্মশালা ২০২৩-২৪

Published at নভেম্বর ১৮, ২০২৩

আসাদুল্লাহ (ফরিদপুর) :  কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চল ফরিদপুরের আয়োজনে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন, সংক্ষণ ও বিতরণ প্রকল্পের আঞ্চলিক কর্মশালা শনিবার (১৮ নভেম্বর) কনফারেন্স রুম, এসডিসি টাওয়ার দক্ষিণ আলীপুর উক্ত কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস, মহাপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা। সভাপতিত্ব করেন কৃষিবিদ মো. হারুন- অর-রশীদ, অতিরিক্ত পরিচালক, ফরিদপুর, অঞ্চল, ফরিদপুর।

মূল প্রবন্ধ উপস্থাপনা করেন আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান,গম ও পাট বীজ উৎপাদন, সংক্ষণ ও বিতরণ প্রকল্পের, প্রকল্প পরিচালক, কৃষিবিদ মোহাম্মদ আলী জিন্নাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, উন্নত জাতের বীজ মানেই উন্নত কৃষি। বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিলো আমরা নিজেরা ভালো বীজ উৎপাদন করে কৃষির বিল্পব ঘটাবো সেটা পুরোপুরি বাস্তবায়ন করেছে কৃষি বিভাগ। এখন আমাদের চিন্তা হলো স্মার্ট কৃষি। স্মার্ট বাংলাদেশ এবং স্মার্ট কৃষি গড়ার লক্ষ্যে আমাদের সবাইকে এক যোগে কাজ করে যেতে হবে।

কর্মশালায় ফরিদপুর অঞ্চলের কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তরের শতাধিক কর্মকর্তা ও কৃষক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবিদ জীবাশু দাস, উপজেলা কৃষি অফিসার, ভাঙ্গা।

This post has already been read 974 times!