Monday 20th of May 2024
Home / অন্যান্য / পাবনায় বাংলাদেশ ন্যাশনাল এপিকালচার ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাবনায় বাংলাদেশ ন্যাশনাল এপিকালচার ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত

Published at অক্টোবর ১, ২০২৩

কাইউম (পাবনা): বাংলাদেশ সুগার ক্রপ গবেষণা ইনস্টিটিউট এর সহযোগিতায় ও ন্যাশনাল এপিকালচার ফাউন্ডেশন আয়োজনে বিএসআরআই কামাল উদ্দিন মেমরিয়াল মিলনায়তনে রবিবার (১ অক্টোবর) সকালে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

ন্যাশনাল এপিকালচার ফাউন্ডেশন সভাপতি মো. আবু হানিফ খাঁন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুগার ক্রপ গবেষণা ইনস্টিটিউট ঈশ্বরদী, পাবনার মহাপরিচালক ড.মো. ওমর আলী।  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের প্রফেসর ড.আহাসানুল হক, (অবঃ) মহাব্যবস্থাপক ও মৌমাছি পালন প্রকল্প বিসিক এর প্রাক্তন পরিচালক জগদীশ চন্দ্র সাহা,  বি,এস,আর,আই (টিওটি) পরিচালক ড. মোছা. ইসমাৎ আরা, বি এস আর আই মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আতাউর রহমান,মধু জাদুঘর ও গবেষণা কেন্দ্র চট্টগ্রামের সৈয়দ মুহাম্মদ মঈনুল আনয়ার, ঘরের বাজার এর স্বত্বাধিকারী জমসেদ মজুমদার সহ তৃনমূল মৌ চাষী বৃন্দ।

আলচনাকালে তৃণমূল মৌ চাষীদের সমস্যা ও সম্ভানার কথা উঠে আশে, বাংলাদেশে উৎপাদিত মধু দেশের বাজারে চহিদা মিটিয়ে রপ্তানি যোগ্য করে তুলতে আধুনিক প্রযুক্তির প্রয়োগ ও উন্নত গবেষণা প্রয়োজনিয়তা ব্যপারে দিকনির্দেশনা দেন বক্তরা।

পরে আগত অতিথিদের বিভিন্ন গবেষণার স্বীকৃতি স্বরুপ সম্মান সূচক ক্রেস্ট প্রদান করা হয় ও খামারিদের বিনামূলে টি শার্ট, হ্যান্ডগ্লোভস, হেড সেফটি টুপি ইত্যাদি উপকরণ বিতরণ করা হয়।

This post has already been read 878 times!