সিকৃবিতে ভেটেরিনারি ডায়াগনস্টিক ল্যাবের উদ্বোধন

সিকৃবি সংবাদদাতা: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পিএমএসি ভেটেরিনারি টিচিং হাসপাতালের “ডায়াগনস্টিক ল্যাব” উদ্বোধন হয়েছে। সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় এই ল্যাব উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা এই ল্যাবটির উদ্বোধন করেন।

আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই ল্যাবে এখন আরো সহজে গবাদি পশু, পোষা প্রাণী ও পাখির নিয়মিত চিকিৎসা সেবা প্রদান করা সম্ভব হবে। এখানে রয়েছে মলমূত্র পরীক্ষা, রক্ত পরীক্ষা, এক্স রে, আলট্রাসনোগ্রাফি, ছোট অপারেশন, বন্ধ্যাত্বকরন, খোঁজা করন, সিজারিয়ান অপারেশন সহ অন স্পট সার্ভিসের অত্যাধুনিক সুযোগ সুবিধা। এ ছাড়া পোষা প্রাণীর বিভিন্ন রোগের প্রতিষেধক (টিকা) ও পিএমএসি ভেটেরিনারি টিচিং হাসপাতালে প্রদান করা হচ্ছে বলে জানিয়েছে ল্যাব সংশ্লিষ্টরা।

ল্যাব উদ্বোধন শেষে পিএমএসি ভেটেরিনারি টিচিং হাসপাতালের পরিচালক প্রফেসর ড. মো. মাহফুজুর রহমানের সভাপতিত্ত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন এবং ডিন কাউন্সিলের আহ্বায়ক প্রফেসর ড. মো. ছিদ্দিকুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তর প্রধানবৃন্দ, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা), প্রক্টর, ভেটেরিনারিয়ানবৃন্দ প্রমুখ।

This post has already been read 1084 times!

Check Also

প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে সিকৃবি শিক্ষক ও কর্মকর্তাদের কর্মবিরতি

সিকৃবি সংবাদদাতা: অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের …