Tuesday 23rd of April 2024
Home / পরিবেশ ও জলবায়ু / পরিবেশের মান উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করতে হবে -পরিবেশ সচিব

পরিবেশের মান উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করতে হবে -পরিবেশ সচিব

Published at জুন ২৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:  আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সঙ্গে অধীন দপ্তর ও সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর হয়েছে।

সোমবার (২৬ জুন) পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদ অধীন দপ্তর ও সংস্থা প্রধানগণের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন সহ উর্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়ামের পরিচালক সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ডক্টর আবদুল হামিদ, বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো: আমীর হোসাইন চৌধুরী, রাবার বোর্ড এর চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান, বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন এর চেয়ারম্যান মোঃ নাসির উদ্দীন আহমেদ, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর ব্যবস্থাপনা পরিচালক মো: জয়নাল আবেদীন এবং বন গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক ডক্টর রফিকুল হায়দার নিজ নিজ দপ্তর/ সংস্থার পক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব ডক্টর ফারহিনা আহমেদ বলেন, দেশের জনগণের কল্যাণে বা তাদের পক্ষে কাজ করতে পারা সৌভাগ্যের বিষয়। এ সৌভাগ্য সকলের জীবনে আসে না। তাই পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় ও অধীন দপ্তর ও সংস্থায় নিয়োজিত সকলকে দেশবাসীর জন্য একটি নির্মল বাসযোগ্য পরিবেশ উপহার দিতে নিবেদিত হয়ে কাজ করতে হবে। স্ব স্ব দপ্তরের কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা  এবং রাষ্ট্রীয় সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।

This post has already been read 1064 times!