Sunday 21st of April 2024
Home / পরিবেশ ও জলবায়ু / বরিশালে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

বরিশালে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

Published at জুন ২৫, ২০২৩

নাহিদ বিন রফিক (বরিশাল) : বরিশালে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫ জুন) নগরীর জাহানারা ইসরাইল স্কুল ও কলেজে চ্যানেল আই’র প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. রুহুল আমিন। জাহানারা ইসরাইল স্কুল ও কলেজের চেয়ারম্যান সালেহ এম সেলির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক।

চ্যানেল আইর জেলা প্রতিবেদক সাঈদ পান্থের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বেসরকারি সংস্থা আবিষ্কারের চেয়ারম্যান মো. আবু বকর সিদ্দিক সোহেল, জাহানারা ইসরাইল স্কুল ও কলেজের ইংরেজি বিভাগের প্রধান মিস স্বর্ণা, বাংলা বিভাগের প্রধান মিস হেনা, সমাজসেবী মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বৃক্ষের উপকারের কথা বলে শেষ হবার নয়। গাছ আমাদের ছায়া দেয়। অক্সিজেন দেয়। খাদ্য দেয়। পরিবেশের ভারসাম্য রক্ষায় রাখে গুরুত্বপূর্ণ ভূমিকা। তাই বৃক্ষরোপণ জরুরি। তবে রোপণকাজ পরিকল্পিতভাবে হওয়া চাই। সে সাথে দরকার যত্ন আত্তি। তাহলেই আশানুরুপ ফলন পাওয়া সম্ভব। অনুষ্ঠান শেষে জাহানারা ইসরাইল স্কুল ও কলেজের ১৮০ জন শিক্ষার্থীর মাঝে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়। এতে তিন শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

This post has already been read 786 times!