Friday 24th of May 2024
Home / uncategorized / পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন

পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩ এর উদ্বোধন

Published at জুন ৭, ২০২৩

আব্দুল কাইউম (পাবনা) : ‘”মজবুত হলে পুষ্টির ভিত, স্মার্ট বাংলাদেশ হবে নিশ্চিত” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় পাবনায় সদর উপজেলা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার বাস্তবায়নে কার্যালয়ের কনফারেন্স রুমে বুধবার (০৭ জুন) উদ্বোধন হলো জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৩।

পাবনা সদর উপজেলা নির্বাহি অফিসার ও উপজেল সমন্বিত পুষ্টি কমিটির সভাপতি তাহমিদা আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউএইচ এন্ড পিপিও এর সদস্য সচিব ডা. জান্নাতুল ফেরদৌস, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাফিজ উদ্দিন, উপজেলা প্রাইমারী শিক্ষা অফিসার(দায়িত্বপ্রাপ্ত) নার্গিস বেগম, প্রাণী সম্পদ কর্মকর্তা মো. আব্দুল কাদের,  সমবায় কর্মকর্তা মো. মাছুদ রানা ও এসএফডিএফ কর্মকর্তা শাম্মী আজিজ বাবুল সহ উপজেলা পুষ্টি কমিটির সদস্যবৃন্দ।

এ সময় বক্তব্য কালে সরকারের পুষ্টি কর্যক্রম সংক্রান্ত বিভিন্ন পদক্ষেপ ও বাস্তবায়ন বিষয়ক দিকনির্দেশনা দেন বক্তারা, মা ও শিশু পুষ্টি, বয়সন্ধি কালিন ছেল মেয়েদের পুষ্টি, প্রবীনদের স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি সংশ্লিষ্ট বিষয় আলচনায় উঠে আসে। ১৩ জুন পর্যন্ত পুষ্টি সপ্তাহের বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের পুষ্টির উপরে চিত্রাংকন প্রতিযোগিতা, পুষ্টিখাতে সরকারের সাফল্য ও শিশুপুষ্টি বিষয়ক কুইজ প্রতিযোগিতায়, উপস্থিত বক্তৃতা, প্রবীন ও শিশুদের নিয়ে আলোচনা সভা, মা সমাবেশ, ইসলামি ফাউন্ডেশন এর সহজগিতায় শুক্রবার জুম্মা বয়নে পুষ্টি বার্তা প্রদান, লিল্লাহ বোর্ডিং এতিমখানা পুষ্টিকর খাবার বিতরণ ও পুরস্কার বিতরণী মাধ্যমে সপ্তাহব্যাপি কর্মসূচির সমাপ্তি হবে।

This post has already been read 1795 times!