Friday 29th of March 2024
Home / আঞ্চলিক কৃষি / ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ

ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ

Published at জুন ৬, ২০২৩

নাহিদ বিন রফিক (বরিশাল): ঝালকাঠিতে তেলফসলি কৃষকদের পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (৬ জুন) শহরের খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাজিয়া আফরোজ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএইর উপপরিচালক মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ডিএইর অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ)  মো. রিফাত সিকদার এবং অতিরিক্ত  উপপরিচালক (শস্য)  ইসরাত জাহান মিলি।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, স্বাস্থ্যসম্মত তেল গ্রহণের ক্ষেত্রে আবার সরিষা এবং তিলতেলে ফিরে আসতে হবে। এর সাথে যোগ হবে সূর্যমুখী। কেননা আবাদযোগ্য এমন অনাবাদি জমিগুলোতে এসব ফসল আবাদের যথেষ্ট সুযোগ রয়েছে। এর মাধ্যমে ভোজ্যতেলের আমদানিনির্ভরতা কমে যাবে। হবে বৈদেশিক মুদ্রা সাশ্রয়। পাশাপাশি কৃষকের আয় বাড়বে। তাদের জীবনমান হবে উন্নত।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি তেলফসল উৎপাদনে অবদান রাখার জন্য  ৫ জন কৃষকের মাঝে পুরস্কারপত্র এবং নগদ অর্থ তুলে দেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে ঝালকাঠি সদরের কৃষক মো. শামিম আহম্মেদ প্রথম, কাঠালিয়ার মো. সাজ্জাদ হোসেন দ্বিতীয় এবং ঝালকাঠি সদরের মোসা. রেহেনা বেগম, রাজাপুরের সেকেন্দার খান ও নলছিটির মো. মিরাজ হোসেন জোমাদ্দার যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করেন।

অনুষ্ঠানে বিএডিসির সহকারি প্রকৌশলী মো. রবিউল  হোসেন, জেলা বীজ প্রত্যয়ন অফিসার (ভারপ্রাপ্ত) রেহেনা বেগম,  কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিকসহ শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

This post has already been read 744 times!